মুখে এসিড ঢেলে গৃহবধূকে হত্যার অভিযোগ

বরগুনার তালতলী উপজেলায় এক সন্তানের জননী এক গৃহবধূকে গলায় এসিড ঢেলে হত্যার অভিযোগে তার স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বরগুনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2016, 03:12 PM
Updated : 19 August 2016, 04:55 PM

নিহত মরিয়ম আক্তার (২২) উপজেলার মোয়াপাড়া গ্রামের দেলোয়ার হোসেন হাওলাদারের ছেলে ফরিদ উদ্দিনের (২৫) স্ত্রী এবং পাশের হরিণখোলা গ্রামের আবদুল কুদ্দুস মোল্লার মেয়ে।

এ ঘটনায় মরিয়মের বাবা আবদুল কুদ্দুস মোল্লা বাদী হয়ে শুক্রবার তালতলী থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

মামলার নথি থেকে জানা যায়, বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে মরিয়মকে নির্যাতন করে আসছিলেন ফরিদ। ইতোমধ্যে ফরিদ উদ্দিন নিদ্রারচর গ্রামের এক তরুণীর সঙ্গে সম্পর্কে জড়ালে মরিয়মের উপর নির্যাতন আরও বেড়ে যায়।

এর প্রেক্ষিতে মরিয়ম যৌতুক নিরোধ আইনে আদালতে মামলা করলে গত ২৪ জুলাই ফরিদ উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে সমঝোতার মাধ্যমে গত ১১ অগাস্ট মরিয়ম আদালতে হাজির হয়ে ফরিদ উদ্দিনকে জামিনে মুক্ত করে আনেন।

মামলায় আরও অভিযোগ করা হয়, কারাগার থেকে ছাড়া পেয়ে ফরিদ বাড়ি ফিরে আবার স্ত্রীকে নির্যাতন শুরু করেন।

এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার স্বামী ফরিদ উদ্দিন, শ্বশুর দেলোয়ার হোসেন ও শাশুড়ি মিলে মরিয়মকে ঘরের আড়ার সঙ্গে বেঁধে মারধর করেন। এক পর্যায়ে মরিয়মের মুখে এসিড ঢেলে দিয়ে জোড় করে খাওয়ান।

খবর পেয়ে মরিয়মের বাবার বাড়ির লোকজন গিয়ে তাকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ডাক্তার পটুয়াখালী জেনারেল হাসপাতালে পাঠাতে বলেন। পটুয়াখালী হাসপাতালে নেওয়ার পথে অ্যাম্বুলেন্সে মরিয়মের মৃত্যু হয়।

তালতলী থানার ওসি কমলেশ চন্দ্র হালদার বলেন, মরিয়মের বাবার অভিযোগের প্রেক্ষিতে ফরিদ উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।