নানা আয়োজনে মানিকগঞ্জে তারেক মাসুদ ও মিশুক মুনীরকে স্মরণ

স্মৃতিফলকে ফুল ও মানববন্ধন কর্মসূচির মাধ্যমে মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরকে স্মরণ করেছে বেশ কয়েকটি সংগঠন।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2016, 11:47 AM
Updated : 13 August 2016, 11:47 AM

শনিবার সকালে দুর্ঘটনাস্থল ঘিওর উপজেলার জোকা এলাকায় তারেক মাসুদ মোমোরিয়াল ট্রাস্ট, মানিকগঞ্জ প্রেসক্লাব, বেসরকারি গবেষণামূলক সংস্থা বারসিক, স্বেচ্ছাসেবী সংগঠন বানিয়াজুরী গণকেন্দ্র পাঠাগার, উদীচীসহ কয়েকটি সংগঠন যৌথভাবে এ কর্মসূচি আয়োজন করে।

২০১১ সালের এই দিনে জোকায় সড়ক দুর্ঘটনায় এ দুজনসহ পাঁচ জন নিহত হন।

প্রথমে জোকা এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কের পাশে তাদের স্মৃতিফলকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।। এরপর জোকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশু শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এছাড়া নিহতদের স্মরণে এবং নিরাপদ সড়কের দাবিতে স্মৃতিফলকের সামনে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে মানববন্ধন কর্মসূচিও পালন করে সংগঠনগুলো।

মানববন্ধনে মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাহঙ্গীর আলম বিশ্বাস, তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্টের জেলার আহ্বায়ক ইকবাল হোসেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) জেলা শাখার সভাপতি আজাহারুল ইসলাম আরজু, বারসিক সমন্বয়ক বিমল রায়, বানিয়াজুরী গণকেন্দ্র পাঠাগারের সভাপতি ও সাংবাদিক রিপন আনসারী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের জেলা কমিটির সভাপতি আতাউর রহমান তোহা প্রমুখ।