ভোট চলছে নয় পৌরসভায়

চতুর্থ ধাপে দেশের আট পৌরসভায় নির্বাচন চলছে, এক পৌরসভায় চলছে মেয়র পদে উপ-নির্বাচন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2016, 05:47 AM
Updated : 7 August 2016, 05:47 AM

নির্বাচনী কর্মকর্তারা জানান, রোববার সকাল ৮টায় নির্ধারিত সময়েই এসব নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়, চলবে বিকাল ৪টা পর্যন্ত।  

এর মধ‌্যে দিনাজপুরের ঘোড়াঘাট, নীলফামারীর ডোমার, পটুয়াখালীর গলাচিপা, নড়াইলের লোহাগড়া, রংপুরের পীরগঞ্জ, বগুড়ার সোনাতলা, টাঙ্গাইলের ঘাটাইল ও পাবনার বেড়া পৌরসভার ভোটাররা নতুন মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর বেছে নিতে ভোট দিচ্ছেন। 

আর শরীয়তপুরের নড়িয়ায় চলছে মেয়র পদে উপ-নির্বাচন।

এ নির্বাচনে মেয়র পদে ৩৯ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৩৭ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৮২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সবগুলো নির্বাচনী এলাকায় পুলিশ ও র‌্যাবের পাশাপাশি বিজিবি সদস‌্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করছেন। 

আমাদের টাঙ্গাইল প্রতিনিধি জানিয়েছেন, প্রথমবারের মত দলীয় প্রতীকে পৌর ভোট হওয়ায় ঘাটাইলে সকাল থেকেই ভোটারদের মধ‌্যে উৎসাহ উদ্দীপনা দেখা গেছে।

শরীয়তপুর প্রতিনিধি জানান, গতবছর ৩০ ডিসেম্বর নড়িয়া পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. হায়দার আলী মেয়র নির্বাতি হন।নির্বাচনের চার মাসের মাথায় গত ১৯ এপ্রিল ক‌্যান্সারে তার মৃত‌্যু হওয়ায় শূন‌্য মেয়র পদে উপ নির্বাচন হচ্ছে।

সকাল থেকে শান্তিপূর্ণভাবেই ভোট হচ্ছে বলে জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মোহাম্মদ জালাল উদ্দিন জানিয়েছেন।

পাবনা প্রতিনিধি জানান, সিমানা নিয়ে জটিলতায় প্রায় দেড় যুগ পর ভোট চলছে বেড়া পৌরসভায়।

সকালে ভোটের শুরুতেই সানিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সরকারদলীয় প্রার্থীর তিন পোলিং এজেন্টকে তাদের মার্কায় ভোট দিতে বাধ্য করার অভিযোগে পুলিশ আটক করেছে বলে প্রিজাইডিং কর্মকর্তা আব্দুল রুশদ মতিন জানিয়েছেন।

সানিলা ও হাতিগাড়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে থেকে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর পোলিং এজেন্টদেরও বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।