খালেদার সঙ্গে ঐক্য নয়: স্বাস্থ্যমন্ত্রী

জঙ্গি প্রতিরোধে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে কোনো ঐক্য হবে না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2016, 06:09 PM
Updated : 30 July 2016, 06:09 PM

শনিবার সন্ধ্যায় মাগুরার মহম্মদপুর উপজেলায় এক অনুষ্ঠানে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, খালেদা জিয়ার হাত ধরেই এদেশে জামায়াত ও জঙ্গির উত্থান হয়েছে, যে কারণে জঙ্গি নেত্রী খুনি খালেদার সাথে কোনো ঐক্য নয়।

“বরং আগামী দিনে বাংলার মাটিতে জঙ্গি সৃষ্টিকারী খালেদা জিয়ার বিচার হবে।”

খালেদা জিয়া যতই ষড়যন্ত্র করুক ২০১৯ সালে নির্দিষ্ট সময়ে নির্বাচন হবে। তার একদিন আগেও এদেশে জাতীয় নিবাচন অনুষ্ঠিত হবে না, বলেন নাসিম।

“বিগত নির্বাচনে না এসে বিএনপির পায়ের তলা থেকে মাটি সরে গেছে। আগামী নিবাচনে না এলে বিএনপি নিশ্চিহ্ন হয়ে যাবে।”

মহম্মদপুর উপজেলা সদরে জঙ্গিবাদ, সন্ত্রাস, নৈরাজ্য ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে গণসচেতনতা ও প্রতিরোধ সৃষ্টির লক্ষ্যে ১৪ দল অয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

সভায় অরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক, সাংগঠনিক সম্পাদক এবিএম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙকজ কুন্ডু, সাংসদ কামরুল লাইলা জলি, প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সচিব সাইফুজ্জামান  শিখর, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সহসভাপতি নিমল চ্যাটার্জী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, জাসদের কেন্দ্রীয় সদস্য জাহিদুল আলম প্রমুখ।

গুলশানে জঙ্গি হামলার পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সন্ত্রাসবিরোধী জাতীয় ঐক্যের ডাক দিলে সরকারি দলের শীর্ষ নেতারা তা নাকচ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সারা দেশে জঙ্গিবিরোধী ঐক্য এরইমধ্যে সৃষ্টি হয়ে গেছে।

স্বাস্থ্যমন্ত্রী নাসিমও বলেছিলেন, বিএনপির সঙ্গে ঐক্য হলে এক মিনিটে ভেঙে যাবে।

জনসভার আগে বিকালে মন্ত্রী উপজেলা সদরে ৫০ শয্যার হাসপাতালের উদ্বোধন করেন।

এর আগে দুপুরে মাগুরা সদর হাসপাতাল প্রাঙ্গণে জেলা স্বাস্থ্য বিভাগ আয়োজিত কমিউনিটি ক্লিনিকের ব্র্যান্ডিংয়ের অ্যাক্টিভেশন ক্যাম্প অনুষ্ঠান উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী।

সিভিল সার্জন ডা. আব্দুল লতিফের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্য উপদেষ্টা সৈয়দ মোদা্চ্ছের আলী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, প্রধানম্ন্ত্রীর একান্ত সহকারী সচিব সাইফুজ্জামান শিখর, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক দিন মহম্মদ নুরুল হক প্রমুখ।