ফেনীতে কথিত বন্দুকযুদ্ধে ‘ডাকাত’ নিহত

ফেনীর সোনাগাজীতে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক যুবক নিহত হয়েছেন, যাকে তালিকাভুক্ত সন্ত্রাসী বলছে র‌্যাব।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2016, 02:25 AM
Updated : 25 June 2016, 05:04 AM

ঘটনাস্থল থেকে অস্ত্রসহ একজনকে আটকও করা হয়েছে।

শুক্রবার গভীর রাতে উপজেলার চরচান্দিয়া ইউনিয়নে এ ঘটনা ঘটে বলে জানান র‌্যাব-৭ এর ফেনী ক্যাম্প পরিচালক স্কোয়াড্রন লিডার সাফায়াত জামিল ফাহিম।

নিহত মাসুদ ওরফে গাব্বা মাসুদ (৩৪) চরচান্দিয়া ইউনিয়নের ডা. নুর উল্লাহ সাহেব বাড়ির বাদশা মিঞার ছেলে।

সাফায়াত জামিল ফাহিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রাত ২টার দিকে চরচান্দিয়ার  ভৈরব বাজার রাস্তার মাথায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে খবর পেয়ে র‌্যাব অভিযান চালায়। তখন ডাকাতরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে।

“ওই সময় র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে জলদস্যু ও ডাকাত মাসুদ গুরুতর আহত হন। র‌্যাব সদস্যরা তাকে উদ্ধার করে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে অবস্থার অবনতি হলে ফেনী জেলা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

ঘটনাস্থল থেকে দুটি বিদেশি পিস্তল, দুটি এলজি ও চারটি রামদাসহ আরেক ডাকাতকে আটক করা হয়েছে বললেও তার নাম জানাতে পারেননি তিনি।

গোলাগুলিতে দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন বলে দাবি করলেও র্যর‌্যাব তাদের নাম জানায়নি।

সাফায়েত আরও জানান, মাসুদের বিরুদ্ধে সোনাগাজী ও আশপাশের থানায় দুটি হত্যাসহ অন্তত ১০টি মামলা রয়েছে। হত্যা মামলার মধ্যে সম্প্রতি অনুষ্ঠিত ইউপি নির্বাচনের শেষ ধাপের ভোটের দিন সোনাগাজীর চরচান্দিয়া ইউনিয়নে ভোট কেন্দ্রে মো. নুর হোসেন শিপন হত্যা মামলাও রয়েছে। 

“মাসুদ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত সন্ত্রাসী ও জলদস্যু।”

লাশ ময়নাতদন্তের জন্য ফেনী জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানায় র‌্যাব।