বোমা ‘তৈরির সময়’ বিস্ফোরণে আহত ৫

চাঁপাইনবাবগঞ্জ সদরে বোমার বিস্ফোরণে পাঁচজন আহত হয়ছেন, যার মধ্যে একজনের হাতের কব্জি উড়ে গেছে।

রাজশাহী প্রতিনিধিচাঁপাইনবাবগঞ্জ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2016, 11:50 AM
Updated : 24 June 2016, 12:08 PM

বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার নারায়ণপুর ইউনিয়নের রস্তম মোড়লের টোলা গ্রামে বোমা বানাতে গিয়ে এ ঘটনা ঘটে বলে দাবি চাঁপাইনবাবগঞ্জ সদর থানার এসআই মাহবুব আল ইমরানের।  

আহতদের আটক করে পুলিশের পাহারায় চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনাস্থল থেকে অর্ধশতাধিক হাত বোমা উদ্ধার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

আহতদের মধ্যে রস্তম মোড়লের টোলার হুমায়ন কবিরের ছেলে শাকিল ওরফে সুমন (২৮), গড়াইপাড়া গ্রামের মন্তাজ আলীর ছেলে জাহিদুল ইসলাম (৪০) ও একই গ্রামের মাজেদ আলীর ছেলে আরিফকে (৪০) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়া গড়াইপাড়ার আজিনুর রহমানের ছেলে আনোয়ার হোসেন (৩৪) ও রুস্তম মোড়লের টোলার মনিরুল ইসলামের ছেলে জসিমকে (২২) প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এসআই মাহবুব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বৃহস্পতিবার রাতে নারায়ণপুর ইউনিয়ন পরিষদের সদস্য হুমায়ন কবিরের বাসায় তারা বোমা বানাচ্ছিল।

“রাত ২টার দিকে বোমার বিস্ফোরণ হলে পাঁচজন আহত হন। পরে পুলিশ ঘটনাস্থল থেকে ৫০টি হাত বোমা, হাত বোমা তৈরির সরঞ্জাম এবং বেশ কিছু বিস্ফোরক উদ্ধার করে।”

ঘটনার পর থেকে হুমায়ন কবির পলাতক রয়েছেন বলে জানান তিনি।

এসআই মাহবুব বলেন, আহতদের মধ্যে সুমন, জাহিদুল ও আরিফের অবস্থা গুরুতর হওয়ায় আনোয়ার ও জসিম তাদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

“খবর পেয়ে রাজশাহীর রাজপাড়া থানা পুলিশ হাসপাতাল থেকে পাঁচজনকেই আটক করে।”

রাজশাহীর রাজপাড়া থানার ওসি মাহমুদুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আহতদের মধ্যে জাহিদুলের ডান হাতের কব্জি উড়ে গেছে। অপর দুইজনের শরীরের বিভিন্ন জায়গায় ক্ষত-বিক্ষত হয়েছে। তাদের অস্ত্রোপচার করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ওসিকে ফোন করা হয়েছে। তারা এলে আহতদের হস্তান্তর করা হবে বলে জানান ওসি মাহমুদুর।