পুনরায় ভোটের দাবিতে জেএসএসের নতুন কর্মসূচি

ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাঙামাটির একটি কেন্দ্রের ফল স্থগিতসহ পুনরায় ভোটগ্রহণের দাবিতে ডাকা ৩৬ ঘণ্টার অবরোধ শেষে নতুন করে সড়ক ও নৌপথ অবরোধের ঘোষণা দিয়েছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2016, 02:02 PM
Updated : 14 June 2016, 02:49 PM

মঙ্গলাবার বিকালে জেলা কার্যালয়ে এক সমাবেশ থেকে নতুন এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয় বলে সংগঠনটির রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক নীলোৎতল খীসা জানান।

নতুন কর্মসূচির অনুযায়ী আগামী ১৯, ২০ ও ২১ জুন প্রতিদিন সকাল ৬টা থেকে বিকাল ৫টা পর্যন্ত জেলায় সকল সড়ক ও নৌপথ অবরোধ করা হবে বলে জানান তিনি।

সমাবেশে জেএসএসের জেলা শাখার সহ-সভাপতি কিশোর কুমার চাকমার সভাপতিত্বে সংগঠনটির নেতা উদয়ন ত্রিপুরা, যুব সমিতির সভাপতি টোয়েন চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি বাচ্চু চাকমা ও পার্বত্য মহিলা সমিতির জেলা শাখার সাধারণ সম্পাদক জোনাকী চাকমা বক্তব্য রাখেন।

শেষ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বরকল উপজেলার ৪ নম্বর ভূষণছড়া ইউনিয়নের ছোটহরিণা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর সমর্থকেরা জেএসএস সমর্থিত চেয়ারম্যান প্রার্থী দিলীপ কুমার চাকমার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয় এবং পাহাড়ি ভোটারদের মারধর করে বলে অভিযোগ জেএসএসের।

এছাড়া জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুদারের নেতৃত্বে এবং আইন-শৃংখলা বাহিনীর সহায়তায় জাল ভোটের মাধ্যমে আওয়ামী লীগ প্রার্থীকে জয়ী করা হয়েছে বলেও সংগঠনটির পক্ষ থেকে অভিযোগ তোলা হয়েছে।

এর প্রতিবাদে সোমবার সকালে ৩৬ ঘণ্টার সড়ক ও নৌপথ অবরোধের ঘোষণা দেয় সংগঠনটি। মঙ্গলবার বেলা ৫টায় তাদের কর্মসূচি শেষ হয়।

অবরোধ চলাকালে শহরের বিভিন্ন স্থানে পিকেটারদের পিকেটিং করতে দেখা গেলেও পরিস্থিতি স্বাভাবিক ছিল বলে রাঙ্গামাটি কোতোয়ালি থানার ওসি আব্দুল রশিদ জানান।

তবে অবরোধে জনদুর্ভোগের কথা স্বীকার করে তিনি বলেন, অভ্যন্তরীণ ও দুরাপাল্লার যান চলাচল বন্ধের পাশাপাশি যাত্রীবাহী লঞ্চ বন্ধ থাকায় সাধারণ মানুষের কিছুটা দুর্ভোগ পোহাতে হয়েছে।