জামালপুরে নির্বাচনী সংঘর্ষে নিহত ৪

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার একটি কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থক ও পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে চারজন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ২০ জন।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2016, 06:40 AM
Updated : 28 May 2016, 06:40 AM

শনিবার ইউনিয়ন পরিষদ নির্বাচনের পঞ্চম দফা ভোটের দিন উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের ফুটার চর এবতেদায়ী মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে বলে জেলা প্রশাসক মো. শাহাবুদ্দিন খান জানান।

নিহতরা হলেন বাহাদুরাবাদ ইউনিয়নের কুতুবের চর গ্রামের নুরুল ইসলামের ছেলে জিয়াউল রহমান, শেখপাড়ার আফজাল হোসেনের ছেলে আব্দুল মাজেদ, আমজাদ হোসেনের ছেলে নবীরুল ইসলাম ও নুরে আলম।

জেলা প্রশাসক বলেন, সংঘর্ষের চার জন নিহত হওয়ার ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আলমগীরকে প্রধান করে চার সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটিকে আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে বলে জানান তিনি।

বাহাদুরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী সাকিরুজ্জামান রাখাল ও বিদ্রোহী প্রার্থী মো. শাহজাহানের সমর্থকদে কেন্দ্র দখল ও ব্যালট ছিনতাই নিয়ে ধাওয়া-ধাওয়ির এক পর্যায়ে পুলিশও সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় তিনপক্ষই গুলি ছোড়ে।

“চারজনই গুলিবিদ্ধ হয়ে মারা গেছে।”

তবে জামালপুরের পুলিশ সুপার মো. নিজাম উদ্দীন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৫০ রাউন্ড শটগানের গুলি ছোড়ে। হামলায় পাঁচ কনস্টেবল আহত হয়েছে বলে জানান তিনি।

এ ঘটনার পর ওই কেন্দ্রে ভোট স্থগিত করা হয়।