মাদারীপুরে সেতুর রেলিং ভেঙে বাস খালে, নিহত ৯

মাদারীপুর সদর উপজেলায় সেতুর রেলিং ভেঙে একটি বাস খালে পড়ে নারী ও শিশুসহ নয় জন নিহত হয়েছেন; আহত হয়েছেন অন্তত ২৫ জন।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2016, 09:56 AM
Updated : 27 May 2016, 07:17 PM

শুক্রবার বেলা সোয়া ৩টার দিকে সমাদ্দার ব্রিজে এ দুর্ঘটনা ঘটে বলে মাদারীপুর সদর থানার ওসি জিয়াউল মোরশেদ জানান।

নিহতদের মধ্যে আটজনের নাম-পরিচয় পাওয়া গেছে।

এরা হলেন- বরিশালের তারাবুনিয়া গ্রামের সুফিয়া বেগম (৩৫), বরিশালের উজিরপুর উপজেলার হীরালাল (৪০), বাসের সুপারভাইজার ঢাকার টিটু (৩৫), মোহাম্মদ আলী (৪০), রিমি (২), ফারুক (৪০), জয়নব বিবি (৩৮) ও সায়মা সাদিকা (১৯)।

আহতদের সদর হাসপাতাল, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় বলে পুলিশ ও ফায়ার সার্ভিস জানিয়েছে।

মাদারীপুরের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. মনিরুজ্জামান ফকির বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা সুগন্ধা পরিবহনের বাসটি পিরোজপুরের ভান্ডারিয়া যাচ্ছিল।

মাদারীপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের সমাদ্দার ব্রিজের উপর ওঠার পর চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি নিচে খালে পড়ে যায়।

খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা হতাহতদের উদ্ধারে কাজ শুরু করে বলে জানান মাদারীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নজরুল ইসলাম।  

সন্ধ্যার দিকে বাসটিকে খাদ থেকে উপরে তোলা হয় জানিয়ে অগ্নিনির্বাপক বাহিনীর এই কর্মকর্তা বলেন, আহত যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

নিহতদের মধ্যে ঘটনাস্থলেই পাঁচজন মারা যান বলে জানিয়ে সদর থানার ওসি জিয়াউল মোর্শেদ বলেন, বাকি চারজনের মধ্যে তিনজনের মৃত্যু হয় মাদারীপুর সদর হাসপাতালে।

“আহত আরেক যাত্রীকে স্বজনরা উদ্ধার করে রাজৈর উপজেলা কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয় বলে হাইওয়ে পুলিশ আমাদের জানিয়েছে।”

এর আগে সন্ধ্যায় “বেশ কয়েকজন গুরুতর আহত রয়েছে ‘ জানিয়ে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা প্রকাশ করেছিলেন পুলিশ কর্মকর্তা জিয়াউল। 

নিহতদের প্রত্যেক পরিবারকে জেলা প্রশাসন থেকে ১০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে বলেও ওসি জানান।