নীলফামারীতে ছাত্রদল নেতা হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড

নীলফামারীর ডোমার সরকারি কলেজ ছাত্রদল নেতা রাকিবুল হাসান পাপ্পু হত্যা মামলায় তিন জনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2016, 09:29 AM
Updated : 25 May 2016, 01:13 PM

বুধবার দুপুরে নীলফামারী অতিরিক্ত জেলা ও  দায়রা জজ মো. মাহবুবুল আলম এ রায় দেন বলে জানান অতিরিক্ত পিপি আজিজুল ইসলাম প্রামানিক।

দণ্ডপ্রাপ্তরা হলেন, ডোমার উপজেলার বাকডোকরা গ্রামের আব্দুল হাকিম মুহুরীর ছেলে কামরুজ্জামান সেবু (৩২), লালমনিরহাট সদরের নওদাবস গ্রামের মৃত আনছার আলী মন্ডলের ছেলে সিরাজুল ইসলাম নাদের  (৪৬) ও ছাটহর নারায়ণ গ্রামের মৃত প্রসন্ন কুমার রায়ের ছেলে বুদ্ধদেব রায় বৈদ্য।

এর মধ্যে নাদের ও বুদ্ধদেব রায় বৈদ্য পলাতক রয়েছেন বলে জানান আজিজুল ইসলাম।

মামলার নথির বরাত দিয়ে অতিরিক্ত পিপি জানান, ২০১৩ সালের ১৭ জুলাই রাতে ডোমার পৌরসভার চিকনমাটি মহল্লার রেজাউল করিমের ছেলে ডোমার সরকারি কলেজ ছাত্রদলের জ্যেষ্ঠ যুগ্ম-আহ্বায়ক রাকিবুল হাসান পাপ্পুকে মোবাইল ফোনে বাড়ি থেকে ডেকে নেয় আসামিরা। পরে ডোমার-চিলাহাটি সড়কের মাহিগঞ্জ বাজারের কাছে নিয়ে গলা কেটে হত্যা করে তারা।

এ ঘটনায় ১৮ জুলাই কামরুজ্জামান সেবুকে প্রধান আসামি করে পাপ্পুর চাচা মখদুমুল হক চানু ডোমার থানায় একটি হত্যা মামলা করেন।

আদালতের রায়ে অসন্তোষ প্রকাশ করে আসামি পক্ষের আইনজীবী আব্দুল ওয়াহাব চৌধুরী বলেন, আসামিদের পক্ষে প্রমাণাদি আদালতে উপস্থাপন করা হলেও আদালত সেটি পর্যালোচনা না করে সন্দেহের ভিত্তিতে এই রায় দিয়েছে। 

এতে আসামিরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছে দাবি করে তিনি বলেন, “মামলার পূর্ণাঙ্গ রায় পাওয়ার পর আমরা উচ্চ আদালতে আপিল করব।”