বিএসএফের গুলিতে যুবক নিহত: পতাকা বৈঠক

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার সারিয়ালজোত সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহতের ঘটনায় বিজিবি ও বিএসএফের পতাকা বৈঠক হয়েছে।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2016, 10:45 AM
Updated : 24 May 2016, 10:45 AM

মঙ্গলবার দুপুরে সীমান্তের মেইন পিলার ৪৩৬ এর ২ নম্বর সাব পিলার সংলগ্ন এলাকায় পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

সোমবার বিকালে বাড়ির পাশের গোবরা নদী সংলগ্ন এলাকায় গরুর জন্য ঘাস সংগ্রহ করতে গিয়ে বিএসএফের গুলিতে স্থানীয় যুবক সুজন (২৩) নিহত হন।

১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আল হাকিম মো. নওশাদ জানান, বেলা ১২টা থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত পতাকা বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে বিজিবি সুজনকে গুলি করে মেরে ফেলার তীব্র প্রতিবাদ জানায়।

“তবে বিএসএফের দাবি, সুজনসহ ৩/৪ জন প্রথমে তাদের টহলরত দুই বিএসএফ সদস্যের এক জনকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এর প্রমাণ হিসেবে তারা একটি রিভলবারও বৈঠকে দেখায় যেটি দিয়ে এক রাউন্ড গুলি করা যায়।”

আত্মরক্ষার্থেই সুজনকে লক্ষ্য করে গুলি করেছে বলে দাবি করছে তারা, বলেন নওশাদ।

তিনি বলেন, “আমরা তাদের দাবি ও যুক্তিকে গ্রহণযোগ্য নয় উল্লেখ করে ঘটনাটির যৌথ তদন্তের কথা বলেছি। এতে আমরা উভয়পক্ষ উচ্চ পর্যায়ের নির্দেশনা মতে পদক্ষেপ নিতে ঐক্যমত হয়েছি।”

বৈঠকে ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আল হাকিম মো. নওশাদ ও ১০৯ বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়ক কর্নেল লালা কৃষ্ণ নিজ নিজ দেশের পক্ষে প্রতিনিধিত্ব করেন।

সম্প্রতি ঢাকায় বিজিবি ও বিএসএফের মহাপরিচালক পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে সীমান্তে হত্যার ঘটনা তদন্তে বিজিবি ও বিএসএফের সদস্যদের সমন্বয়ে যৌথ তদন্ত দল গঠনের সিদ্ধান্ত হয়।