টাঙ্গাইলে হিন্দু দর্জিকে কুপিয়ে হত্যা

ব্লগার, অনলাইন অ্যাক্টিভিস্ট থেকে শুরু করে সম্প্রতি বিশ্ববিদ্যালয় শিক্ষক এবং সমকামী অধিকারকর্মীদের যেভাবে হত্যা করা হয়েছে, সেভাবে টাঙ্গাইলে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন এক হিন্দু ব্যক্তি।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2016, 11:30 AM
Updated : 30 April 2016, 11:30 AM

গোপালপুর উপজেলার ডুবাইল কালিবাড়ি বাজারে শনিবার দুপুরে নিখিল চন্দ্র জোয়ারদার (৫০)  নামে ওই ব্যক্তিকে হত্যা করা হয় বলে পুলিশ জানিয়েছে।

পেশায় দরজি নিখিল সম্প্রতি মহানবী (সা.) কে মন্তব্য করার অভিযোগে দায়ের একটি মামলায় তিন মাস কারাগারে থেকে এসেছিলেন। 

গোপালপুর থানার ওসি মুহাম্মদ আব্দুল জলিল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বেলা সাড়ে ১২টার দিকে কালিবাড়ি বাজারে নিজের দোকানের সামনে হত্যাকাণ্ডের শিকার হন নিখিল।

“একটি মোটরসাইকেল তিন যুবক নিখিলের দোকানে আসে। পরে কথা বলার জন্য দোকান থেকে রাস্তার পাশে নিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়।”

লাশের পাশে একটি ব্যাগ পাওয়া গেছে।

কারা নিখিলকে হত্যা করেছে, তা নিশ্চিত হওয়া যায়নি।

গত এক বছর ধরে এই ধরনের হত্যাকাণ্ডে বেশ কয়েকবারই হামলাকারীদের মোটরসাইকেলে আসতে এবং খুন করে পালিয়ে যেতে দেখা গিয়েছিল।

গত এক বছরে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে আল কায়দা ও আইএসের নামে যেসব বার্তা এসেছিল, তার কয়েকটিতে প্রত্যন্ত অঞ্চলের ঘটনায়ও দায় স্বীকার করতে দেখা গেছে।

তবে আইএস কিংবা আল কায়দার দায় স্বীকারের বার্তা উড়িয়ে দিয়ে সরকারের পক্ষ থেকে বরাবরই বলা হচ্ছে, দেশীয় জঙ্গিরাই হত্যাকাণ্ড ঘটিয়ে আন্তর্জাতিক সংগঠনগুলোর নাম দিয়ে ইন্টারনেটে বার্তা ছাড়ছে।

গোপালপুরে নিহত নিখিল ডুবাইল গ্রামের নলিনী কান্ত জোয়ারদারের ছেলে। কালিবাড়ি বাজারে তার একটি দর্জির দোকান রয়েছে।

হজরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে মন্তব্য করার অভিযোগে সম্প্রতি নিখিলকে পিটুনি দিয়ে পুলিশে দেয় এলাকাবাসী। পরে তার বিরুদ্ধে গোপালপুর থানায় একটি মামলাও হয়।

ওই ঘটনায় তিনি তিনমাস কারাগারে ছিলেন বলে জানান ওসি।