বাড়তি ফি আদায়: ৪৪ প্রতিষ্ঠানের এমপিও বাতিলের সুপারিশ

এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণের সময় অতিরিক্ত ফি আদায়কারী ৪৪ প্রতিষ্ঠানের পরিচালনা পর্যদ ও এমপিও বাতিলের সুপারিশ করেছে যশোর শিক্ষা বোর্ড।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2016, 07:22 PM
Updated : 11 Feb 2016, 06:58 AM

বুধবার রাতে সুপারিশ করে শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে বলে জানান যশোর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধবচন্দ্র রুদ্র।

পরীক্ষা নিয়ন্ত্রক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গত ২ ফেব্রুয়ারি অতিরিক্ত অর্থ আদায়কারী ১৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানকে নোটিস দেওয়া হয়।

“নির্ধারিত সময়ের মধ্যে ২৬ প্রতিষ্ঠান টাকা ফেরত দেওয়ার কথা লিখিতভাবে জানিয়েছে। ৮০টি বিদ্যালয় লিখিতভাবে দাবি করেছে, তারা ফরম পূরণের সময় অতিরিক্ত অর্থ নেয়নি। অন্য ৪৪টি বিদ্যালয় ও মাদ্রাসা কোনো জবাব দেয়নি।”

এ কারণে ৪৪ প্রতিষ্ঠানের কমিটি ও এমপিও বাতিলের সুপারিশ করে শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে বলে তিনি জানান।

প্রতিষ্ঠানগুলো হলো খুলনার হরিঢালি মাধ্যমিক বিদ্যালয়, জলমা চক্রখালি মাধ্যমিক বিদ্যালয়, খড়াবাদা কাঁঠালতলা কলেজিয়েট স্কুল ও বিএলজে মাধ্যমিক বিদ্যালয়।

কুষ্টিয়ার খোকসা জানিপুর পাইলট বালিকা বিদ্যালয়, গোপগ্রাম ফাজিল মাদ্রাসা, বাঁশগ্রাম ফাজিল মাদ্রাসা, পাণ্টি বালিকা বিদ্যালয়, পাথরবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়, কুষ্টিয়া জিলা স্কুল, কুষ্টিয়া হাইস্কুল, ভেড়ামাড়া পাইলট স্কুল, বাহাদুরপুর দাখিল মাদ্রাসা, জাহানারা বালিকা বিদ্যালয়, কূর্শা কেএম মাধ্যমিক বিদ্যালয়, ইসলামপুর মাধ্যমিক বিদ্যালয়, তারাসুনিয়া মাধ্যমিক বিদ্যালয় ও জাওদিয়া মাধ্যমিক বিদ্যালয়।

নড়াইলের শহীদ এখলাস উদ্দিন বালিকা বিদ্যালয়, গাজিরহাট মাধ্যমিক বিদ্যালয়, এবিএনকে বালিকা বিদ্যালয় ও ইতনা স্কুল অ্যান্ড কলেজ।

বাগেরহাটের এসিলাহা মাধ্যমিক বিদ্যালয়, এসপি রাশিদিয়া মাধ্যমিক বিদ্যালয়, সন্ন্যাসী বালিকা বিদ্যালয়, দৈবজ্ঞহাটি বিশ্বেশ্বর মাধ্যমিক বিদ্যালয়, দৈবজ্ঞহাটি আদর্শ বালিকা বিদ্যালয়, মোমিন স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়, ফুলহাতা মাধ্যমিক বিদ্যালয়, আমতলী কামিল মাদ্রাসা ও ওয়াজেদ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়।

মেহেরপুরের গাংনী মাধ্যমিক বিদ্যালয়, চরকুলিয়া মাধ্যমিক বিদ্যালয়, বড়বাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়, আলহেরা আলিম মাদ্রাসা, আট্টাকা মাধ্যমিক বিদ্যালয়, কে আলী মাধ্যমিক বিদ্যালয়, কেএসএস হামিদ মাধ্যমিক বিদ্যালয়, দাড়িয়ালা কাছনা কুশলা মাধ্যমিক বিদ্যালয় ও শহীদ হেমায়েত উদ্দিন বালিকা বিদ্যালয়।

সাতক্ষীরার মুরারিকাটি মাধ্যমিক বিদ্যালয় এবং ঝিনাইদহের রায়গ্রাম বালিকা বিদ্যালয়, শালিমুন নেছা বালিকা বিদ্যালয় ও কালশা মাধ্যমিক বিদ্যালয়।