বিক্রি নয়, ‘পরকীয়ার বলি’ ২ মেয়ে

বিক্রি নয়, পরকীয়ার জেরে দুই শিশু কন্যাকে নদীতে ফেলে হত্যার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের মো. মনির হোসেন (৩২)।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2016, 03:57 PM
Updated : 10 Feb 2016, 03:57 PM

১১ দিন রিমান্ড শেষে তিনি বুধবার বিকালে ব্রাহ্মণবাড়িয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম সুলতান সোহাগের আদালতে এ জবানবন্দি দেন বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা আশুগঞ্জ থানার এসআই নজরুল ইসলাম।

জবানবন্দির বরাত দিয়ে এসআই বলেন, উপজেলার শরীফপুর গ্রামের মনির হোসেন স্ত্রী ও তিন সন্তানের কথা গোপন করে অষ্টম শ্রেণির এক মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। তারা বিয়ে করার সিদ্ধান্তও নেয়।

“মনির তার প্রেমিকার কাছে নিজেকে অবিবাহিত প্রমাণ করতে বিবাহিত জীবনের সব চিহ্ন মুছে ফেলার পরিকল্পনা করেন। সে অনুয়ায়ী ১৪ জানুয়ারি দুই মেয়ে মারিয়া (৬) ও সামিয়াকে (৪) ভৈরব ব্রিজে বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে বের হন।”

মামলার তদন্ত কর্মকর্তা বলেন, “তারপর তিনি ভৈরবের একটি হোটেলে দুই মেয়েকে নিয়ে দুপুরের খাবার খেয়ে বিকালে মেঘনার সৈয়দ নজরুল ইসলাম সেতুতে যান। পরে সুযোগ বুঝে দুই মেয়েকে নদীতে ফেলে দেন।”

মামলার বিবরণে জানা যায়, ১৪ জানুয়ারি সকালে মনির ভৈরব ঘুরতে যাওয়ার কথা বলে দুই মেয়েকে নিয়ে বাড়ি থেকে বের হন। পরদিন একা বাড়িতে ফিরে আসে মনির। দুই মেয়ে কোথায় জানতে চাইলে স্ত্রী রত্নার সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। বিষয়টি শুনে এলাকার মানুষ গত ২৭ জানুয়ারি কৌশলে মনিরকে আটক করে পুলিশে দেয়।

ওই দিনই স্বামীকে আসামি করে মামলা করেন রত্না বেগম। তাদের ঘরে ৬ মাস বয়সী একটি ছেলেও আছে।

এসআই নজরুল বলেন, দুই দফায় ১১ দিনের রিমান্ড শেষে দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন মনির। এখনও শিশু দুটির মরদেহ পাওয়া যায়নি।