জিয়া থাকলে ১০০ বার ফাঁসি হত: বগুড়ায় ইনু

জিয়াউর রহমান বেঁচে থাকলে তার ১০০ বার ফাঁসি হত বলে মনে করেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2016, 12:41 PM
Updated : 6 Feb 2016, 01:32 PM

জিয়াউর রহমানের জেলা বগুড়ায় জাসদের সম্মেলন উপলক্ষে শনিবার শহরের শহিদ খোকন পার্কে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সম্মেলনে জিয়াকে ‘রাজাকারদের আমদানিকারক’ এবং তার স্ত্রী খালেদা জিয়াকে ‘জঙ্গি উৎপাদনের কারখানা’ হিসেবেও অভিহিত করেন জাসদ সভাপতি।

তিনি বলেন, “খালেদা জিয়া বিএনপিকে ইতিহাসের ডাস্টবিনে পরিণত করেছেন। সেই ডাস্টবিনে ৭১ এর খুনি, রাজাকার, জঙ্গি, মুদ্রা ও দেশের সম্পদ পাচারকারীরা আছে।”

বাংলাদেশে বিএনপি বলে কোনো দল থাকবে না দাবি করে ইনু বলেন, এদেশ থেকে বিএনপির বিদায় হবে। আর খালেদা জিয়াকে আদালতের বারান্দায় ঘুরতে হবে।

“বঙ্গবন্ধুর খুনিদের যেমন রেহাই দেওয়া হয়নি, তেমনি খালেদা জিয়াকেও ছাড় দেওয়া হবে না। তাকে আদালতের বারান্দায় দাঁড় করিয়ে রাখবোই।”

এসময় বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে জাসদ সভাপতি বলেন, এখনও সময় আছে খালেদা জিয়ার মোহ ত্যাগ করে গণতন্ত্র এবং উন্নয়নে শরিক হন।

জিয়াকে ‘রাজাকারদের আমদানিকারক’ অভিহিত করে ইনু বলেন, “তিনি রাজাকার আব্দুল আলীমকে মন্ত্রী বানিয়েছিল। জিয়ার মাথায় গণতন্ত্রের টুপি মানায় না।”

জিয়া ‘ঠাণ্ডা মাথায়’ অনেক খুন করেন অভিযোগ করে তথ্যমন্ত্রী বলেন, “ক্যান্টনমেন্টকে তিনি কসাইখানায় পরিণত করেছিলেন।”

বিএনপির প্রতিষ্ঠাতাকে ‘চতুর্থ মীর জাফর’ অভিহিত করে দলটির উদ্দেশে জাসদ সভাপতি বলেন, “জিয়া বেঁচে থাকলে তার ১০০ বার ফাঁসি হত।”

“জিয়ার মাথায় গণতন্ত্রের টুপি পরাবেন না। তার মাথায় মীর জাফরের টুপি ভালো লাগবে,” যোগ করেন তিনি।

‘আগুন সন্ত্রাস ও মানুষ পোড়ানোর’ জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কোনো ছাড় দেওয়া হবে না- জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, “বিচারের জন্য তাকে অবশ্যই আদালতে দাঁড়াতে হবে।”

জেলা জাসদ সভাপতি একেএম রেজাউল করিম তানসেন এমপির সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরল আম্বিয়া।

এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাসদের স্থায়ী কমিটির সদস্য শিরিন আকতার এমপি, যুগ্ম-সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি, সহ-সভাপতি আব্দুল হাই তালুকদার ও সাংগঠনিক সম্পাদক করিম শিকদার।