বাগেরহাটে আইনজীবী সমিতিতে আ.লীগ সমর্থিত প্যানেল জয়ী

বাগেরহাট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের টিপু-পিকলু প্যানেল বিজয়ী হয়েছে।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2015, 04:27 PM
Updated : 30 Nov 2015, 04:27 PM

সোমবার রাত পৌনে ১০টায় সহকারী নির্বাচন কমিশনার অনুপ কুমার দেবনাথ এ ফল ঘোষণা করেন।

তিনি সাংবাদিকদের বলেন, “বাগেরহাট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের টিপু-পিকলু প্যানেল সভাপতি-সম্পাদকসহ ৮টি পদে বিজয়ী হয়েছে।”

নির্বাচনে সমিতির ৩৬৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনে বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদের হাই-জালাল প্যানেলকে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের টিপু-পিকলু প্যানেল পরাজিত করে।

টিপু-পিকলু প্যানেলে সভাপতি পদে ড. এ কে আজাদ ফিরোজ টিপু ১৭৯ ভোট এবং সাধারণ সম্পাদক পদে হাওলাদার অজিয়ার রহমান পিকলু ১৬৮ ভোট পেয়ে নির্বাচিত হন।

তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী হাই-জালাল প্যানেলের এ কে এম আব্দুল হাই সভাপতি পদে ১৫৪ ভোট এবং মো. জালাল উদ্দিন মল্লিক সাধারণ সম্পাদক পদে ১৬৩ ভোট পান।

নির্বাচনে ১৫টি পদের জন্য দুটি প্যানেলে ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের অন্য বিজয়ীরা হলেন জেষ্ঠ্য সহ-সভাপতি মো. লুৎফর রহমান, কনিষ্ঠ সহ-সভাপতি সলিমুল্লাহ শেখ সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. এনামুল হোসেন, সহকারী সম্পাদক (অর্থ ও হিসাব নিরীক্ষণ) ফকির মো. নওরেশুজ্জামান লালন, সহকারী সম্পাদক (গ্রন্থ ও আসবাবপত্র) বিশ্বজিৎ কুমার মণ্ডল, সহকারী সম্পাদক (ধর্ম বিষায়ক) বালী নাছের ইকবাল।

বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ থেকে সম্পাদক মণ্ডলীর একটি পদে এস এম মাহাবুব মোর্শেদ লালন সহকারী সম্পাদক (ক্রীড়া ও সাংস্কৃতিক) হিসেবে বিজয়ী হয়েছেন।

সোমবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলা আইনজীবী সমিতি ভবনে সমিতির সদস্যরা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।