সরেনি পোস্টার-বিলবোর্ড

তফসিল ঘোষণার ৪৮ ঘণ্টার মধ্যে নির্বাচনী এলাকা থেকে বিলবোর্ড, ব্যানার-পোস্টার সরানোর নির্দেশ সব পৌরসভায় কার্যকর হয়নি।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2015, 01:38 PM
Updated : 29 Nov 2015, 03:49 PM

রোববার বিকালে সরেজমিনে দেখা গেছে, শ্রীপুর পৌর এলাকার বিভিন্ন স্থানে সম্ভাব্য প্রার্থীদের বিলবোর্ড, পোস্টার ও ব্যানার শোভা পাচ্ছে।

২৬ নভেম্বর এ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তবে রোববারও এসব উচ্ছেদে কোনো অভিযান চালানো হয়নি।

শ্রীপুর পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান জানান, রোববার সম্ভাব্য প্রার্থীদের স্থাপিত কিছু পোস্টার-ব্যানার নিজেরা নামিয়েছেন।

‘সোমবার এ ব্যাপারে সতর্কীকরণ মাইকিং করা হবে। তার পরও না সরালে মোবাইল কোর্ট পরিচালনা করে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

ফরম কিনলেন পাঁচ মেয়র প্রার্থী

শ্রীপুর উপজেলা নির্বাচন অফিসার মো. জাহাঙ্গীর হোসেন জানান, রোববার বিকেল পর্যন্ত মেয়র পদে পাঁচজন ও কাউন্সিলর পদে ৫৩ জন প্রার্থী মনোনয়ন ফরম কিনেছেন।

মেয়র পদে বর্তমান মেয়র ও জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি আনিছুর রহমান, শ্রীপুর বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের প্রথম ভিপি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. আহসান উল্লাহ, আওয়ামী লীগ কর্মী এ কে এম সাখাওয়াত হোসেন খান, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ শহীদুল্লাহ শহীদ ও ইসলামী আন্দোলন সমর্থিত প্রার্থী ফরহাদ আহম্মেদ মমতাজী রোববার মনোনয়ন ফরম কিনেছেন।

তাদের মধ্যে বিএনপি এবং ইসলামী আন্দোলন দলীয় মনোনয়নের অনুমতিপত্র জমা দিয়েছেন।

ফেনীতেও উচ্ছেদ অভিযান শুরু হয়নি।

সদর উপজেলা নির্বাচনী কর্মকর্তা ও ফেনী পৌরসভার সহকারী রিটার্নিং অফিসার আফরোজা পারভীন বলেন, তথ্য অফিসের মাধ্যমে মাইকিং করে প্রার্থীদের পোস্টার-ফেস্টুন সরানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।