দ্বিতীয় দফায় স্বাস্থ্য পরীক্ষার পর ফের কারাগারে বাবর

দ্বিতীয় দফায় স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসা শেষে কারাবন্দি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে গাজীপুরের কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2015, 09:27 AM
Updated : 28 Nov 2015, 09:27 AM

এর আগে স্বাস্থ্য পরীক্ষার জন্য ২১ নভেম্বর বিএনপির এই নেতাকে ঢাকা মেডিকেলে পাঠানো হলেও সেদিন স্বাস্থ্য পরীক্ষা সম্পূর্ণ না হওয়ায় দ্বিতীয় বারের মতো আবারও তাকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়।

কাশিমপুরের ঢাকা কেন্দ্রীয় কারাগার-১ এর ভারপ্রাপ্ত সিনিয়র জেল সুপার মো. মিজানুর রহমান জানান, শনিবার সকাল ৮টার দিকে কারাগার থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাকে কারা অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেলে হাসাপতালে পাঠানো হয়।

স্বাস্থ্য পরীক্ষা শেষে বেলা ১টার দিকে তাকে ফের কাশিমপুরের ঢাকা কেন্দ্রীয় কারাগার-১-এ আনা হয়েছে।

কারা কর্মকর্তা মিজানুর জানান, ঢাকা ও সিলেটসহ দেশের বিভিন্ন আদালতে লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে মামলা রয়েছে। গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ওইসব স্থানে যেতে স্বাস্থ্যগত সমস্যায় ভুগছিলেন বলে তিনি চিকিৎসার জন্য আদালতে আবেদন করেন।

আদালত তার স্বাস্থ্যগত প্রতিবেদন চাওয়ায় তাকে প্রথমে ১৬ নভেম্বর গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

"ওই হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে ২১ নভেম্বর তাকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। কিন্তু সেদিন সব স্বাস্থ্য পরীক্ষা শেষ না হওয়ায় এবার আবার তাকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়।," বলেন জেল সুপার মিজানুর।

শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. আব্দুস সালাম জানান, তাদের হাসপাতালে চার সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে বাবরের স্বাস্থ্য পরীক্ষা নিরীক্ষা ও প্রাথমিক চিকিৎসা করা হয়।

"স্বাস্থ্য পরীক্ষায় তার মেরুদণ্ডে ব্যথা, শ্বাসকষ্ট ও পেটের পীড়ায় ভোগার সমস্যা ধরা পড়ে।"

বিএনপি-জামায়াত জোট সরকারের সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর আলোচিত ১০ ট্রাক অস্ত্র মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি।

এছাড়া ২০০৪ সালের ২১ অগাস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলায় হত্যা মামলা এবং সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায়ও তার নাম রয়েছে।