কিবরিয়া হত্যা: দুই জনের সাক্ষ্যগ্রহণ

সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় আরও দুইজন সাক্ষ্য দিয়েছেন। এ নিয়ে এ মামলায় ১০ জনের সাক্ষ্য নেওয়া হলো।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2015, 08:23 AM
Updated : 26 Nov 2015, 11:45 AM

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. মকবুল আহসানের আদালতে সাক্ষ্য দেন ওইদিনের হামলায় আহত হরমুজ আলী ও সমশের উদ্দিন।

আগামী ২ ও ৩ ডিসেম্বর মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন রেখেছে আদালত।

সব আসামি উপস্থিত না থাকায় সাবেক অর্থমন্ত্রী শাহ এএম এস কিবরিয়া হত্যা মামলার গতকাল সাক্ষ্যগ্রহণ পিছিয়ে বৃহস্পতিবার নতুন দিন নির্ধারণ করা হয়েছিল।

ওই আদালতের পাবলিক প্রসিকিউটর কিশোর কুমার কর জানান, সাক্ষ্য গ্রহণের সময় গ্রেপ্তার ১৪ আসামির মধ্যে হবিগঞ্জের বরখাস্ত মেয়র জিকে গৌছসহ ১২ জনকে আদালতে হাজির করা হয়।

“অসুস্থতার কারণে সিলেট সিটি করপোরেশনের সমায়িক বরখাস্ত মেয়র আরিফুল হক চৌধুরী ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে আদালতে হাজির না হওয়ায় তাদের পক্ষে আইনজীবীরা হাজিরা দিয়েছেন বলে জানান তিনি।

গত ৩০ সেপ্টেম্বর মামলার বাদী হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ খানের জবানবন্দি দেওয়ার মধ্য দিয়ে সাক্ষ্যগ্রহণ শুরুর পর এ পর্যন্ত ১০ জন সাক্ষ্য দিয়েছেন।

২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জে এক জনসভায় গ্রেনেড হামলায় শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। আবদুল মজিদ খান ওই রাতেই হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেন।

তিন দফা তদন্তের পর সিআইডির সিলেট অঞ্চলের সহকারী পুলিশ সুপার মেহেরুন নেছা পারুল ২০১৪ সালের ২১ ডিসেম্বর আরিফুল, গউছ এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১১ জনের নাম যোগ করে মোট ৩২ জনের বিরুদ্ধে সম্পূরক অভিযোগপত্র দেন।

গত ১১ জুন হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মো. আতাবুল্লাহ মামলাটি বিচারের জন্য সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করেন।