বাংলাদেশ-ভারত সীমান্ত সম্মেলনে ১০ ইস্যুতে মতৈক্য

বাংলাদেশ ও ভারতের মধ্যে সীমান্ত সম্মেলনে মাদক ও মানবপাচার রোধসহ বিভিন্ন বিষয়ে সহযোগিতা বৃদ্ধির সিদ্ধান্ত হওয়ার কথা জানিয়েছে রাজশাহী জেলা প্রশাসন।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2015, 07:06 PM
Updated : 25 Nov 2015, 07:16 PM

রাজশাহী সার্কিট হাউসের সামনে বুধবার দুপুরে সংবাদ সম্মেলনে এ বিষয়ে জানান রাজশাহীর জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন চৌধুরী ও ভারতের নদিয়ার জেলা ম্যাজিস্ট্রেট শ্রী বিজয় ভারতী।

রাজশাহী সার্কিট হাউসে তিন দিনব্যাপী এই সীমান্ত সম্মেলন বৃহস্পতিবার শেষ হবে।

সংবাদ সম্মেলনে মেজবাহ উদ্দিন বলেন, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পর্যায়ে বাংলাদেশ-ভারত সীমান্ত সম্মেলনে ১০টি বিষয় নিয়ে দুই দেশের প্রতিনিধিরা একমত হয়েছেন।

সম্মেলনে ভারতের চারজন ও বাংলাদেশের ১৫ প্রতিনিধি অংশ নেন। তাদের মধ্যে রাজশাহীসহ বাংলাদেশের ছয়টি জেলা এবং ভারতের নদিয়া ও মুর্শিবাদ জেলার প্রতিনিধিরা ছিলেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভারতের প্রতিনিধি দলের সদস্য মুর্শিদাবাদের জেলা ম্যাজিস্ট্রেট রত্নাকর রাও ও পুলিশ সুপার সি সুধাকর, নদিয়া জেলার পুলিশ সুপার ভারাত লাল মিনা এবং চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গীর কবির, চুয়াডাঙ্গার জেলা প্রশাসক সায়মা ইউনুস, কুষ্টিয়ার জেলা প্রশাসক বিল্লাল হোসেন, ঝিনাইদহ জেলা প্রশাসক মাহবুব আলম তরফদার, মেহেরপুর জেলা প্রশাসক শফিকুল ইসলাম, রাজশাহীর পুলিশ সুপার নিসারুল আরিফ, চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার বশির আহমেদ, চুয়াডাঙ্গার পুলিশ সুপার রশিদুল হাসান, কুষ্টিয়ার পুলিশ সুপার প্রলয় সিসিম প্রমুখ।