দিনাজপুরে এবার চার্চের ফাদারকে হত্যার হুমকি

ইতালীয় নাগরিক পিয়েরো পারোলারিকে গুলি করে হত্যারচেষ্টার এক সপ্তাহের মধ্যে দিনাজপুরে এবার এক ক্যাথলিক চার্চের ফাদারকে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2015, 06:48 PM
Updated : 25 Nov 2015, 07:14 PM

ইসলামী জঙ্গি সংগঠন ‘আইএস’-এর নামে মোবাইলে খুদে বার্তা দিয়ে ওই চার্চের ফাদার কার্লোসকে আগামী ২০ ডিসেম্বরের মধ্যে হত্যা করা হবে বলে হুমকি দেওয়া হয়।

দিনাজপুর শহর থেকে উত্তরে ৩৫ কিলোমিটার দূরে বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ইউনিয়নের চকবেনারসি গ্রামে এই ক্যাথলিক চার্চটির অবস্থান।

বীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, খবর পেয়ে তিনি চার্চে গিয়ে ওই ফাদারের সাথে দেখা করেছেন এবং তাদের নির্ভয়ে থাকতে বলেছেন।

ওসি জানান, সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে পাঠানো বাংলায় লেখা মেসেজে বলা হয়েছে, ‘ফাদার কার্লোস আইএস এর পক্ষ থেকে সালাম নিবেন দলের নির্দেশে আপনাকে ২০ শে ডিসেম্বরের মধ্যে হত্যা করা হবে, তা নিজপাড়ায় থাকেন কি দিনাজপুরে। যা খুশি খেয়ে নিন।’

বীরগঞ্জের নিজপাড়া ইউনিয়নের চকবেনারসি গ্রামে অবস্থিত এই ক্যাথলিক চার্চের ভক্ত সদস্য সিস্টার আলো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘আজ রাতে এই হুমকি দেওয়া হয়। এই ঘটনায় চার্চের সকলে উদ্বিগ্ন এবং আতঙ্কিত।’

১৮ নভেম্বর সকালে দিনাজপুর শহরের মির্জাপুর বিআরটিসি ডিপোর সামনের সড়কে দুর্বত্তদের গুলিতে আহত হন ইতালিয়ান নাগরিক ধর্মযাজক ডা. পিয়েরো পারোলারি। এই ঘটনায় পুলিশ এখনও দুর্বৃত্তদের কোনো হদিস পায়নি।