মিটার টেম্পারিং: ৫ কারখানাকে প্রায় আড়াই কোটি টাকা জরিমানা

মিটার টেম্পারিং করে বিদ্যুৎ চুরির অভিযোগে নারায়ণগঞ্জের পাঁচটি কারখানাকে দুই কোটি ৩৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2015, 03:07 PM
Updated : 25 Nov 2015, 03:08 PM

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) স্পেশাল টাস্কফোর্স বুধবার কারখানাগুলোকে এ জরিমানা করে। একইসঙ্গে তাদের বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করে দেয়।

এছাড়া বিদ্যুৎ চুরিতে সহযোগিতার দায়ে ডিপিডিসি উপ-সহকারী প্রকৌশলী কামরুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে ফোর্স বলে জানান টাস্কফোর্স প্রধান মুনীর চৌধুরী।

ডিপিডিসির স্পেশাল টাস্কফোর্সের পক্ষে সহকারী ব্যবস্থাপক (অর্থ) মো. আবু কায়সার স্বাক্ষরিত এ সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ডিপিডিসির স্পেশাল টাস্কফোর্স প্রধান মুনীর চৌধুরীর নেতৃত্বে শিল্প নগরী নারায়ণগঞ্জ শহরের পশ্চিম হাজীগঞ্জ, ফতুল্লা এবং পঞ্চবটি বিসিক শিল্পনগরীতে অভিযান চালানো হয়।

অভিযানে মিটার টেম্পারিং করে বিদ্যুৎ চুরি ধরা পড়ায় অন্তু ডায়িং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. রিপন প্রধানকে ২৭ লাখ, ফপটেক্স গার্মেন্টস লিমিটেড, ফপটেক্স ডায়িং লিমিটেড ও ফপটেক্স নিটিং লিমিটেড ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার মোর্শেদকে এক কোটি ২৯ লাখ টাকা এবং ফ্রেন্ডস ডায়িং লিমিটেডের ব্যবস্থাপনা মো. নাজমুল হোসেনকে ৭৮ লাখ টাকা জরিমানা করা হয়।

কারখানাগুলো কৌশলে বৈদ্যুতিক মিটারের স্বাভাবিক গতিপ্রবাহ বন্ধ রেখে মাসের পর মাস রাজস্ব ফাঁকি দিয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।