ঢাকা-রংপুর মহাসড়কে ৩ ঘণ্টা অবরোধ

অটোরিকশার ধাক্কায় রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী আহত হওয়ার পর ঢাকা-রংপুর মহাসড়ক তিনঘণ্টা অবরোধ করেছে শিক্ষার্থীরা। 

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2015, 09:40 AM
Updated : 25 Nov 2015, 12:57 PM

বুধবার বিশ্ববিদ্যালয়ের সামনে একটি গতিরোধক নির্মাণ শুরু করার পর বেলা ২টায় অবরোধ তুলে  নেওয়া হয় বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহিনুর রহমান।

সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শিউলী রানী টুম্পা আহত হলে বিক্ষুব্ধ সিরাজগঞ্জে চার মদ্যপকে দুই মাস করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শিক্ষার্থীরা মহাসড়ক আবরোধ করে।

আহত শিউলিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রক্টর শাহিনুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সকালে শিউলী মেস থেকে হেঁটে বিশ্ববিদ্যালয়ের দিকে আসছিলেন। বিশ্ববিদ্যালয়ের প্রথম গেইটের সামনে একটি অটোরিকশা ধাক্কা দিলে তিনি মাথা, হাত ও পায়ে আঘাত পান।”

অন্য শিক্ষার্থীরা তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে বলে জানান তিনি।

হাসপাতালের সার্জারী বিভাগের প্রধান ডা. সৈয়দ আবু তালেব বলেন, শিউলির জখম গুরুতর না হলেও সেরে উঠতে দুচারদিন সময় লাগবে। 

ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বেলা ১১টা থেকে মহাসড়ক অবরোধ করে গতিরোধক ও একটি ফুট ওভার ব্রিজ নির্মাণের দাবি জানান।

মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আফজাল হোসেন জয় অভিযোগ করেন, “আমরা দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে দুটি গতিরোধক ও একটি ফুট ওভার ব্রিজ নির্মাণের জন্য প্রশাসনের কাছে দাবি জানালেও তা এতদিন আমলে নেওয়া হয়নি।

“গতিরোধক নির্মাণের কাজ শুরু করায় আমরা বেলা ২টায় অবরোধ তুলে নেই।” 

রংপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন বলেন, “দুপুরের পর থেকে প্রথম অবস্থায় গতিরোধক নির্মাণের কাজ শুরু করা হয়েছে।”


বিশ্ববিদ্যালয়ের সামনে রংপুর-ঢাকা মহাসড়কে দুটি এবং রংপুর-কুড়িগ্রাম মহাসড়কে একটি গতিরোধক নির্মাণ করা হবে বলে জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ কে এম নূর উন নবী বলেন, শিক্ষার্থীদের অবরোধের মুখে সড়ক ও জনপথ বিভাগ গতিরোধক নির্মাণের কাজ শুরু করেছে।