জাবিতে ছাত্রদলকর্মীকে পেটালো ছাত্রলীগ

‘বিভিন্ন সময়ে নাশকতা চালানোর’ অভিযোগ এনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এক ছাত্রদলকর্মীকে মারধর করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2015, 02:19 PM
Updated : 24 Nov 2015, 02:46 PM

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে এ মারধরের ঘটনা ঘটে।

মারধরের শিকার ছাত্রদলকর্মী ইকবাল হোসেন বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের ৪১তম ব্যাচের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী কয়েকজন শিক্ষার্থী সাংবাদিকদের জানান, দুপুরে ক্লাস শেষে বিভাগ থেকে বের হলে ৫-৭ জন মিলে ইকবালকে মারধর করেন।

এরপর ছাত্রদল এক বিবৃতিতে জানায়, মীর মশাররফ হোসেন হলের আবাসিক শিক্ষার্থী এবং শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক ও মার্কেটিং বিভাগের শিক্ষার্থী ইকরাম হোসেন অমি, ইতিহাস বিভাগের শিক্ষার্থী রিমন ও অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জাভেদ হোসেন সজল মিলে মারধর করেন ইকবালকে।

এ ব্যাপারে ছাত্রলীগকর্মী জাভেদ সজল বলেন, “বিগত সময়ে তার (ইকবাল) বিরুদ্ধে নাশকতা চালানোর বিভিন্ন অভিযোগ আমরা পেয়েছিলাম। এ কারণে তাকে চড়-থাপ্পর দিয়ে আর কোনো নাশকতা করতে নিষেধ করেছি।”

ছাত্রলীগের যেসব কর্মীরা ইকবালসহ বিভিন্ন সময়ে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে তাদের ক্যাম্পাসের বাইরে পেলে ‘গণধোলাই’ দেওয়ার হুমকি দিয়েছেন জাবি শাখা ছাত্রদল সভাপতি জাকিরুল ইসলাম জাকির।

তিনি বলেন, “আগামী ২৪ ঘণ্টার মধ্যে যদি হামলাকারীদের বিশ্ববিদ্যালয় প্রশাসন বিচারের আওতায় না আনে তাহলে অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য ক্যাম্পাস প্রশাসন দায়ী থাকবে।”

ইকবালকে সাভারের একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মেহেদী ইকবাল সাংবাদিকদের বলেন, “আমরা শুনেছি কিন্তু আমরা কোন অভিযোগ এখনো পাইনি। অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।”