পৌর নির্বাচন: প্রচারণায় নোয়াখালীর সম্ভাব্য প্রার্থীরা

নির্বাচনকে সামনে রেখে প্রচারণা চালাচ্ছেন নোয়াখালী পৌরসভার সম্ভাব্য প্রার্থীরা।

নোয়াখালী প্রতিনিধিআবু নাছের মঞ্জুবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2015, 02:10 PM
Updated : 24 Nov 2015, 03:59 PM

বিভিন্ন রাজনৈতিক দলের সম্ভাব্য প্রার্থীদের পোস্টার আর ব্যানার দেখা যাচ্ছে পৌর শহরে। কেউ কেউ শোভাযাত্রা-সমাবেশও করছেন।

প্রচারণায় থাকা আওয়ামী লীগ নেতাদের মধ্যে রয়েছেন জেলা কমিটির যুগ্ম সম্পাদক একেএম শামছুদ্দিন জেহান, নোয়াখালী শহর কমিটির সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু, সাধারণ সম্পাদক সহিদ উল্যাহ খান সোহেল, জেলা কমিটির কোষাধ্যক্ষ ফখরুল ইসলাম মন্টু ও রেজাউল হক বাহার।

বিএনপি নেতাদের মধ্যে পৌরসভার বর্তমান মেয়র মো. হারুনুর রশিদ আজাদ, শহর কমিটির জ্যেষ্ঠ সহ-সভাপতি শহিদুল ইসলাম কিরণ ও সাধারণ সম্পাদক আবু নাছের প্রচার-প্রচারণ চালাচ্ছেন।

একেএম শামছুদ্দিন জেহান বলেন, “দল থেকে মনোনয়ন পেলে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়ে দীর্ঘদিনের নাগরিক সমস্যাগুলো সমাধানে কাজ করব।”

আবদুল ওয়াদুদ পিন্টু বলেন, রাজনীতির পাশাপাশি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও সেবামূলক প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করে যাচ্ছি।

মনোনয়ন পেলে পৌরসভার আধুনিকায়নের কাজ করবেন বলেও জানান তিনি।

সহিদ উল্যাহ খান সোহেল বলেন, “বর্তমানে সাংসদ একরামুল করিম চৌধুরীর দিক নির্দেশনা অনুযায়ী শহরে তৃণমূল পর্যায়ে দলকে গতিশীল করার কাজ করে যাচ্ছি।”

মনোনয়ন পেলে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়ে পৌরসভার জলাবদ্ধতা, রাস্তাঘাটসহ দীর্ঘদিনের স্থায়ী নাগরিক সমস্যা সমূহের দ্রুত সমাধান করার করবেন বলে জানান তিনি।

এদিকে পৌরসভা নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে সুষ্পষ্ট কোন ঘোষণা না আসায় বিএনপির স্থানীয় নেতারা তাকিয়ে আছেন কেন্দ্রীয় সিদ্ধান্তের দিকে।

নোয়াখালী পৌরসভার বর্তমান মেয়র ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ আজাদ বলেন,  “ব্যক্তিগতভাবে আমি নির্বাচনে অংশ নেওয়ার পক্ষে। তবে একজন রাজনৈতিক কর্মী হিসেবে এ ব্যাপারে  দলীয় সিদ্ধান্তই আমার কাছে চূড়ান্ত বলে বিবেচিত হবে।”

বিগত সময়ের উন্নয়ন কর্মকাণ্ডের ধারাবাহিকতায় পৌরবাসীর ভোটে অগামীতেও নির্বাচিত হওয়ার আশা প্রকাশ করেন তিনি।

আওয়ামী লীগ ও বিএনপি ছাড়াও জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি নুর আলম চৌধুরী পারভেজ মেয়র পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে কাজ শুরু করেছেন।

১৮৯৬ সালে নোয়াখালী পৌরসভা গঠিত হয়। সর্বশেষ নির্বাচনে মেয়র নির্বাচিত হন বিএনপি সমর্থিত প্রার্থী মো. হারুনুর রশিদ আজাদ।

আগামী ৩০ ডিসেম্বর ভোটগ্রহণের দির রেখে মঙ্গলবার পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।