কালিহাতী পৌর নির্বাচন: প্রচারণায় সম্ভাব্য প্রার্থীরা

তফসিল ঘোষণার আগেই প্রচারণায় নেমে পড়েছেন টাঙ্গাইলের কালিহাতী পৌরসভা নির্বাচনের সম্ভাব্য প্রার্থীরা।

এম এ রাজ্জাক, টাঙ্গাইল  প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2015, 07:56 AM
Updated : 23 Nov 2015, 07:57 AM

সম্ভাব্য মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীদের পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে পৌর শহর। গণসংযোগও করছেন তারা।

প্রচারণায় নামা আওয়ামী লীগ নেতাদের মধ্যে রয়েছেন বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনসার আলী, উপজেলা নেতা হুমায়ুন খালিদ, আনোয়ারুল হক বাবুল, আসলাম সিদ্দিকী ভুট্টো এবং উপজেলা যুবলীগের আহ্বায়ক নুরন্নবী সরকার।

বিএনপি নেতাদের মধ্যে রয়েছেন কালিহাতীর সাবেক মেয়র ও উপজেলা সহসভাপতি আলী আকবর জব্বার এবং বিএনপি নেতা মোহাম্মদ আলী।

এছাড়া নয়টি ওয়ার্ড ও মহিলাদের জন্য সংরক্ষিত তিনটি কাউন্সিলর পদে অন্তত ৫০ জন মনোনয়ন প্রত্যাশী প্রচারণা চালাচ্ছেন।

আওয়ামী লীগের আনসার আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি কালিহাতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান থাকাকালে জনগণের জন্য কাজ করেছি, বর্তমানে পৌর মেয়র হিসেবেও করে যাচ্ছি।”

অতীত ও বর্তমান কর্মকাণ্ড মূল্যায়ন করে মেয়র পদে দল তাকে মনোনয়ন দেবে বলে আশা করেন তিনি।

বিএনপির আলী আকবর জব্বার বলেন, “দলের দুঃসময়ে, সুসময়ে সব সময়ই আছি। বিএনপি স্থানীয় নির্বাচনে অংশগ্রহণ করলে আমি মেয়র দলের মনোনয়ন পাব।”

কালিহাতী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার বলেন, “আওয়ামী লীগ বড় রাজনৈতিক দল হিসেবে একাধিক প্রার্থী মনোনয়ন চাইবেই। কিন্তু দলের সিদ্ধান্ত অনুযায়ী যিনি মনোনয়ন পাবেন তার পক্ষে কাজ করব।”

কৃষক শ্রমিক জনতা লীগের কালিহাতী উপজেলা শাখার সভাপতি হাসমত আলী পৌর নির্বাচনে দলীয় মনোনয়নের ব্যাপারে শত ভাগ আশাবাদী বলে জানিয়েছেন।

কালিহাতী ইউনিয়নকে ১৯৯৮ সালে পৌরসভায় উন্নীত করা হয়। ১৫ দশমিক ৫২ বর্গকিলোমিটার আয়তনের এ পৌরসভার বর্তমান ভোটার ২৪ হাজার ৮০২ জন ।