কানাডার রাজনীতিতে সম্পৃক্ত হতে প্রবাসীদের প্রতি আহ্বান

কানাডার মূলধারার রাজনীতিতে আরও বেশি সম্পৃক্ত হতে দেশটিতে বসবাসরত বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন কানাডায় বাংলাদেশের হাই কমিশনার কামরুল আহসান।  

কানাডা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2015, 05:36 PM
Updated : 28 June 2015, 05:36 PM

এ বিষয়ে সাংবাদিকদের সহযোগিতা প্রত্যাশা করে তিনি বলেন, “আপনারা আপনাদের লেখনির মাধ্যমে বাংলাদেশি নাগরিকদের মূলধারার রাজনীতির ব্যাপারে উৎসাহী করে তুলতে পারেন।”

হাই কমিশনার বলেন, কানাডার ফেডারেল কিংবা প্রভিন্সিয়াল পার্লামেন্টে বাংলাদেশি বংশোদ্ভূত প্রতিনিধি থাকলে বাংলাদেশের স্বার্থের রক্ষায় দেন-দরবার করা সহজ হয়।

টরন্টোর একটি রেস্তোরাঁয় বাংলাদেশি কমিউনিটি থেকে প্রকাশিত বিভিন্ন পত্রিকার সম্পাদক  ও সাংবাদিকদের সম্মানে আয়োজিত এক ইফতার পার্টিতে মত বিনিমলে এসব বলেন বাংলাদেশ হাই কমিশনার। অটোয়ায় বাংলাদেশ হাই কমিশনের প্রথম সচিব ( বাণিজ্য) এ সময় উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের মধ্যে ‘দেশে বিদেশে’র  প্রধান সম্পাদক নজরুল মিন্টো, বাংলা কাগজের সম্পাদক মণ্ডলীর চেয়ারম্যান এম আর জাহাঙ্গীর, প্রবাসী কণ্ঠের সম্পাদক খুরশিদ আলম, নতুনদেশ’র প্রধান সম্পাদক শওগাত আলী সাগর, আজকালের সম্পাদকমণ্ডলীর চেয়ারম্যান সৈয়দ গফফার, বাংলা নিউজের সম্পাদক জয়ন্ত বনিক, বাংলা মেইলের সম্পাদক শহিদুল ইসলাম মিন্টু, ভোরের আলোর সম্পাদক আহাদ খন্দকার, সাংবাদিক জসিম মল্লিক, মনজুর মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রবাস জীবনের অভিজ্ঞতা এখন থেকে সরাসরি আমাদেরকে জানাতে পারেন। পুরো নাম, ঠিকানা ও ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায় probash@bdnews24.com