ফ্রান্সে স্বরলিপি সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠীর সম্মেলন

ফ্রান্সের প্যারিসে সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘স্বরলিপি সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠী’।

এনায়েত হোসেন সোহেল, ফ্রান্স থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2018, 04:43 AM
Updated : 10 Jan 2018, 04:43 AM

স্থানীয় সময় রোববার বিকালে প্যারিসের পন্থার হলে এ সম্মেলনের আয়োজন করে সংগঠনটি।

সংগঠনটির সভাপতি নজরুল ইসলাম চৌধূরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিপন প্লাসিড রিবেরুর পরিচালনায় সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ফ্রান্স আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আবুল কাশেম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্স আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা নাজিম উদ্দিন আহমেদ প্রধান। প্রধান বক্তা ছিলেন ফ্রান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিন উদ্দিন খান লিটন।

জাতীয় সংগীতের মধ্যে দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ দূতাবাস ফ্রান্সের প্রশাসনিক কর্মকর্তা আবুল হোসেন, গৌতম বিশ্বাস, আমিনুর রহমান ফারুক, কামরুল মোরশেদ পিটু, পুস্প রানী দাস, মাসুদ আরমান রানা, মাহমুদুল হক, শাকিল সরকার, ইসরাত জাহান লুসি, ইমরান নাসির ও ইসরাত খানম ফ্লোরা।

সম্মেলনে শাহ আলমকে প্রধান উপদেষ্টা, নজরুল ইসলাম চৌধূরীকে সভাপতি, গৌতম বিশ্বাসকে সাধারণ সম্পাদক ও  ইসরাত জাহান লুসিকে সাংগঠনিক সম্পাদক করে ২০১৮-২০১৯ সালের জন্য একটি পর্ষদ ঘোষণা করা হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠানে ইসরাত খানম ফ্লোরার পরিচালনায় গান ও নাচ পরিবেশন করেন মরিয়ম বেগম সুরমা, আবজাল হোসেন, নিশ্চিত বড়ুয়া, সুমা দাস।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!