রোহিঙ্গা নির্যাতন বন্ধের দাবিতে মালয়েশিয়ায় প্রতিবাদ

মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধ ও বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নেওয়ার দাবিতে প্রতিবাদ সভা করেছে ‘মালয়েশিয়া আওয়ামী লীগ’।

রফিক আহমদ খান, মালয়েশিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2017, 05:09 AM
Updated : 24 Sept 2017, 05:10 AM

স্থানীয় সময় শনিবার কুয়ালালামপুরের রেস্টুরেন্ট সাঈদ বিস্ট্রুতে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক এম রেজাউল করিম রেজা ও পরিচালনা করেন মালয়েশিয়া আওয়ামী লীগ নেতা শফিকুর রহমান চৌধুরী।

এম রেজাউল করিম রেজা বলেন, “মিয়ানমার রোহিঙ্গাদের উপর যে জাতিগত হত্যাকাণ্ড চালিয়েছে, তা বর্বরোচিত ও ন্যাক্কারজনক। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।”

তিনি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ছয় দফা প্রস্তাব বাস্তবায়নে পদক্ষেপ নিতে বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানান।
সভায় অনেকের মধ্যে বক্তব্য দেন মালয়েশিয়া আওয়ামী লীগের নেতা জসিম উদ্দিন চৌধুরী, যুগ্ম আহ্বায়ক  অহীদুর রহমান অহীদ, যুগ্ম আহ্বায়ক রাশেদ বাদল, যুগগ্ম আহ্বায়ক মাহতাব খন্দকার, কামাল এ চৌধুরী, সাংবাদিক গৌতম রায়, আহ্বায়ক কমিটির সদস্য হুমায়ূন কবির, প্রদীপ কুমার বিশ্বাস ও কুয়ালালামপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল বাতেন।

এছাড়া আরও বক্তব্য দেন মুহাম্মদ মতিন সরকার, মাসুদ রানা, রাহাদ উজ্জামান, তারেক রহমান, মিজানুর রহমান, আবুল কালাম, শওকাত আলী তিনু, অধীর কুমার সেন, আমিরুল হক, আব্বাস উদ্দীন, সিরাজুল ইসলাম, সাইফুল ইসলাম, মোহাম্মদ সোহাগ, দুলাল মাহমুদ, মো. চাঁদ মিয়া, মান্নান ব্যাপারী, মো. আইয়ুব আলী, এস এম বাবুল হোসাইন, জহির উদ্দিন বাদশাহ ও ফারুক হোসেন অভী।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!