‘মিস এশিয়া প্যাসিফিক’ প্রতিযোগিতায় বাংলাদেশি মারজানা

ফিলিপাইনে অনুষ্ঠিতব্য ‘মিস এশিয়া প্যাসিফিক ইন্টারন্যাশনাল’ প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছেন বাংলাদেশি-আমেরিকান মারজানা চৌধুরী।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2017, 05:07 AM
Updated : 21 Sept 2017, 06:21 AM

মারজানা চৌধুরী নিউ ইয়র্কে বসবাসরত সিলেটের মনসুর চৌধুরী ও আয়েশা চৌধুরীর সন্তান।

যুক্তরাষ্ট্রে ‘মিস বাংলাদেশ’ প্রতিযোগিতার উদ্যোক্তা ও ন্যাশনাল ডাইরেক্টর হিয়াম হাফিজউদ্দিন বলেন, ২০১৫ সালে কলম্বিয়া ইউনিভার্সিটি থেকে গ্র্যাজুয়েশনের পর মারজানা এখন কাজ করছেন ব্ল্যাকরকে।

“গত অগাস্টে মিস ওয়ার্ল্ড আমেরিকায় অংশ নিয়ে সেরা ১৬ তে স্থান পাওয়ার গৌরব অর্জন করেন মারজানা। এ প্রতিযোগিতার সাইডলাইনে তিনি আরও দুটি পুরস্কার পান।”

সিলেটে জন্ম হওয়ার পর মা-বাবা ও দুই বোনের সাথে মারজানা যুক্তরাষ্ট্রে আসেন।

‘মিস এশিয়া প্যাসিফিক ইন্টারন্যাশনাল’ প্রতিযোগিতায় অংশ নেওয়ার সময় বাংলাদেশি সংস্কৃতিকে উপস্থাপন করবেন এবং বিজয়ী হলে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্যেকাজ করবেন বলে জানিয়েছেন তিনি।

এশিয়া মহাদেশে সবচেয়ে পুরনো এই সুন্দরী প্রতিযোগিতার শুরু হয় ১৯৬৮ সালে। ফিলিপিন্সের ম্যানিলায় এর আয়োজকদের সদর দপ্তর।

এবারের প্রতিযোগিতা ১৭ নভেম্বর শুরু হয়ে ৩০ নভেম্বর পর্যন্ত চলবে। গত বছর ২৩ নভেম্বর অনুষ্ঠিত ২০১৬ সালের প্রতিযোগিতায় সেরা সুন্দরীর মুকুট জিতেছিলেন নেদারল্যান্ডসের টেসা লি কং।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!