ফ্রান্সে রোহিঙ্গাদের নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশিরা

ফ্রান্সে আয়োজিত মিয়ানমারের রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে অংশ নিয়েছে প্রবাসী বাংলাদেশিরা।

ওয়াহিদুজ্জামান,  ফ্রান্স থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2017, 07:02 AM
Updated : 18 Sept 2017, 07:02 AM

স্থানীয় সময় শনিবার ফ্রান্সের আইফেল টাওয়ারের সামনে মানবাধিকার চত্বরে ‘কালেক্টিফ হামেব’ নামে একটি সংগঠনের উদ্যোগে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এছাড়া অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল,  ডিগনিটি ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন, ইউরোপিয়ান রোহিঙ্গা কাউন্সিল,   ইনফো বিরমানি, হিউম্যান রাইটস মিশন, বার্মিজ রোহিঙ্গা অ্যাসোসিয়েশন ইন ফ্রান্স (বিআরএএফ),   ফ্রান্সের এমজিসি পার্টির প্রেসিডেন্ট রাশিদ নেকাজ, ইউরোপিয়ান প্রবাসী বাংলা অ্যাসোসিয়েশন ফ্রান্স, বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন ফ্রান্স, ফ্রান্স বিএনপিসহ বাংলাদেশের বিভিন্ন সামাজিক ও আঞ্চলিক সংগঠনগুলো অংশ নিয়েছে এ সমাবেশে।

আয়োজকদের দাবি, কমপক্ষে ৩০টি দেশের ৫০টি সংগঠন এতে অংশ নিয়েছে। সমাবেশে রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর চলা নির্যাতনের নিন্দা জানিয়ে তা বন্ধের আহ্বান ও সেইসঙ্গে আন্তর্জাতিকভাবে দ্রুত কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য বিশ্ববাসীকে এগিয়ে আসতে বলা হয়।

বিক্ষোভ সমাবেশে  বক্তব্য দেন  খোবায়েব, গ্যাব্রিয়েল, নরদিন, রাশিদ নেকাজ,  কামিলী, নিকোলা ফ্রসেস,  মাডাম লোনা,  সেরাফিন, হারুন, আব্দুল মালেক ফরাজী ও আব্দুল মান্নান আজাদসহ আরও অনেকে।

বিক্ষোভ সমাবেশ শেষে ফ্রান্সে অবস্থিত মিয়ানমার দূতাবাসের সামনে বিক্ষোভ প্রদর্শন করে একটি গ্রুপ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!