যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিকে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যে প্রবাসী এক বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা করা হয়েছে; আহত হয়েছেন তার হিসাবরক্ষক।

রুমী কবির, জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2017, 10:45 AM
Updated : 13 Sept 2017, 10:48 AM

নিহত সাইফুল ইসলাম ভূঁইয়ার (৩৫) বাড়ি নোয়াখালী জেলায়। তার হিসাবরক্ষক রেজোয়ানের (২১) বাড়িও একই এলাকায়।

রোববার রাতে আটলান্টার ডাউন টাউনের ওয়েস্ট ভিউ ড্রাইভে সাইফুলের গ্রোসারি স্টোরের সামনে এই হামলার ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশ বলছে, রাতে দোকান থেকে বাড়ি ফেরার জন্য গাড়িতে ওঠার পরপরই সাইফুলের দিকে গুলি করা হয়।

পরে গাড়ি থেকে রেজোয়ানকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় গ্রেডি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

সাইফুলের দোকানের ক্যামেরা থেকে আটলান্টা পুলিশের উদ্ধার করা ভিডিওতে দেখা যায়, সাইফুলের গাড়িটি দোকান থেকে পার্কিং লট পার হয়ে রাস্তার ওঠার মুহূর্তে একটি সাদা গাড়ি সামনে এসে দাঁড়ায়। ওই গাড়ি থেকে বেরিয়ে এসে দুই হামলাকারী সাইফুলের গাড়ির কাচ ভেদ করে দুই রাউন্ড গুলি ছোড়ে।

সাইফুলের গাড়িটি চলতে শুরু করলে দুই মিনিটের মাথায় দুই হামলাকারী আবারও গুলি করে, তারপর পালিয়ে যায়।

সাইফুলের বড় ভাই মুখলেস ভূঁইয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তারা ছয় ভাই আটলান্টায় থাকেন। সাইফুল যুক্তরাষ্ট্রে এসেছিলেন ২০০২ সালে। তার দুটি শিশু সন্তান রয়েছে।

“সাইফুল আর আমার আরেক ভাই বিপুল মিলে গ্রোসারি স্টোর চালাতো। রেজোয়ান বাংলাদেশ থেকে আটলান্টায় আসে তিন মাস আগে।”

মুখলেস বলেন, ফ্লোরিডায় ঘূর্ণিঝড়ের কারণে সোমবার আটলান্টার মানুষও দিনভর প্রস্তুতি নিচ্ছিল। সবাই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনে আগেভাগে বাড়ি ফিরছিলেন। এ কারণে সন্ধ্যা থেকেই সাইফুলের দোকানে ক্রেতার আনাগোনা কমে গিয়েছিল।

“এ কারণে নির্ধারিত সময়ের কিছু আগেই দোকান বন্ধ করে বাড়ি ফেরার জন্য রেজোয়ানকে নিয়ে গাড়িতে ওঠে সাইফুল। কিন্তু কয়েক মিনিটের মধ্যে হামলার ঘটনা ঘটে।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!