ইতালি প্রবাসীদের মিয়ানমার দূতাবাস ঘেরাও

রোহিঙ্গাদের ওপর নির্যাতন ও গণহত্যা বন্ধের দাবিতে ইতালিতে মিয়ানমার দূতাবাসের সামনে ‘মানববন্ধন ও দূতাবাস ঘেরাও কর্মসূচি’ করেছে প্রবাসী বাংলাদেশিরা।

হুমায়ুন কবির, ইতালি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2017, 09:31 AM
Updated : 13 Sept 2017, 09:32 AM

স্থানীয় সময় সোমবার দেশটির রাজধানী রোমে ‘বাংলাদেশ সমিতি ইতালি’র আয়োজনে অনুষ্ঠিত এ মানববন্ধনে রোহিঙ্গাদের নিরাপদ আবাস ও বাংলাদেশে আশ্রয় নেওয়াদের জন্য পর্যাপ্ত ত্রাণ সহায়তার আহ্বান জানানো হয়।

রোহিঙ্গাদের স্থায়ী আবাস ও দেশত্যাগীদের পুনর্বাসন দাবিতে জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের হস্তক্ষেপ কামনা করে বিভিন্ন স্লোগান দেওয়া হয়। এ ঘটনায় জড়িতদের ‘মানবতাবিরোধী অপরাধী’ হিসেবে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে সোপর্দ করারও দাবি জানানো হয় সমাবেশ থেকে।

সমাবেশে বক্তব্য দেন- ‘বাংলাদেশ সমিতি ইতালি’ এর সভাপতি জি এম কিবরিয়া, সমিতির প্রধান নির্বাচন কমিশনার কে এম লোকমান হোসেন, ইতালি আওয়ামী লীগের সাবেক সভাপতি মাহাতাব হোসেন, সমিতির জেষ্ঠ্য সহ সভাপতি হাসান ইকবাল, নির্বাচন কমিশনার নূরে আলম, মোজাম্মেল পাটয়ারি, আলী আম্বর আশরাফ ও নজরুল ইসলাম।

বক্তারা শান্তিতে নেবেল পুরস্কার পাওয়া অং সান সু চির ‘ব্যর্থতা’র নিন্দা করেন।

ইসলামি ফাউন্ডেশন রোম, তরপিনাতারা মুসলিম সেন্টার, স্থানীয় মসজিদ কমিটি ও প্রবাসী সিরিয়া, আফ্রিকা, মরক্কো, আফগানিস্তান, পাকিস্তান, ভারতসহ বিভিন্ন দেশের অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা প্রবাসীদের এ মানববন্ধনে অংশ নেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!