‘শান্তিতে নোবেল শেখ হাসিনারই প্রাপ্য’

রোহিঙ্গা শরণার্থী ইস্যুতে ভূমিকার জন্য শান্তিতে নোবেল পুরস্কার ‘শেখ হাসিনারই প্রাপ্য’ বলে মন্তব্য করেছেন নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগ নেতারা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2017, 08:11 AM
Updated : 13 Sept 2017, 08:23 AM

স্থানীয় সময় মঙ্গলবার রাতে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে চলতি মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফর ঘিরে বিভিন্ন কর্মসূচির সমর্থনে এক সমাবেশ বক্তারা এ মন্তব্য দেন।

সমাবেশের প্রধান অতিথি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান সিদ্দিক বলেন, “নিজের জীবনের ঝুঁকি নিয়ে বাংলাদেশের মানুষের সার্বিক কল্যাণে কাজ করছেন শেখ হাসিনা। তার এ কর্মের পরিধি অনেক আগেই বিস্তৃত হয়েছে আন্তর্জাতিক অঙ্গনে। এবার রোহিঙ্গা সমস্যাকে সঠিকভাবে হ্যান্ডেল করার মধ্য দিয়ে নিজের নেতৃত্বকে আরো মহিমান্বিত করেছেন তিনি। মানবতার জন্য এমন নিবেদিতপ্রাণ মানুষেরই নোবেল পাওয়ার কথা।”

সংগঠনটির জেষ্ঠ্য যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী বলেন, “মানুষের জীবনমানের উন্নয়ন এবং আর্ত-পীড়িতদের মধ্যে স্বস্তি সঞ্চারে যে দক্ষতাপূর্ণ নেতৃত্ব প্রদর্শন করে চলেছেন শেখ হাসিনা, তার যথাযথ মূল্যায়ন করা হলে শান্তিতে শেখ হাসিনারই নোবেল পুরস্কার প্রাপ্য।”

নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী বলেন, “জাতিসংঘের এবারের অধিবেশনে মধ্যমণি থাকবেন শেখ হাসিনা। সবাই তার বিচক্ষণতাপূর্ণ নেতৃত্বের বিবরণ জানতে আগ্রহী। এসব বিবেচনায় আমাদেরকেও সোচ্চার থাকতে হবে শেখ হাসিনার প্রতিটি কর্মসূচিকে ব্যাপক সাফল্যমণ্ডিত করার জন্য।”

সমাবেশে অন্যান্য নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- জাতীয় সংসদ সদস্য নাসিমা ফেরদৌস, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি আকতার হোসেন, মাহবুবুর রহমান, সৈয়দ বসারত আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, যুগ্ম সম্পাদক আইরিন পারভিন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফারুক আহমেদ, মহিউদ্দিন দেওয়ান, প্রচার সম্পাদক এনাম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম, উপ দপ্তর সম্পাদক এম এ মালেক, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নূরে আলম বাবু, আইন বিষয়ক সম্পাদক কাদের মিয়া, তথ্য ও গবেষণা সম্পাদক মোর্শেদা জামান, বাংলাদেশি-আমেরিকান ডেমক্র্যাটিক লীগের সভাপতি খোরশেদ খন্দকার, আওয়ামী লীগের উপদেষ্টা মাসুদুল হাসান ও নির্বাহী সদস্য শাহানারা রহমান ।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ঘোষণা অনুযায়ী ১৭ সেপ্টেম্বর বিকেলে শেখ হাসিনাকে জন এফ. কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে ‘অভ্যর্থনা’ জানাবে সংগঠনটি। ১৯ সেপ্টেম্বর টাইমস স্কয়ারে দেওয়া হবে ‘নাগরিক সংবর্ধনা’।

এছাড়া ২১ সেপ্টেম্বর বিকেলে জাতিসংঘের সাধারণ অধিবেশনে শেখ হাসিনার ভাষণ দেওয়ার সময় জাতিসংঘের সামনে ‘শান্তি সমাবেশ কর্মসূচি’ ঘোষণা করেছে সংগঠনটি।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!