প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের নিয়ে নৌ ভ্রমণ করতে যাচ্ছেন প্রবাসী সাংবাদিকরা

জাতিসংঘের সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী মিডিয়া ও ব্যবসায়ী ব্যক্তিত্ব এবং বিশিষ্টজনদের সম্মানে নৌ-ভ্রমণের আয়োজন করতে যাচ্ছে যুক্তরাষ্ট্রে কর্মরত বাংলাদেশি-আমেরিকান সাংবাদিকদের সংগঠন ‘আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাব’।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2017, 01:56 PM
Updated : 12 Sept 2017, 01:56 PM

শনিবার নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে সংগঠনটির কার্যালয়ে কার্যকরী কমিটির এক সভা শেষে ওই আয়োজনের কথা জানানো হয়।

আয়োজকরা জানান, ২৩ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত নিউ ইয়র্ক সিটির ইস্ট ও হাডসন রিভারে যুক্তরাষ্ট্রের ম্যানহাটানের চারপাশে এ নৌ-বিহারের পরিকল্পনা করা হয়েছে।

ক্লাবের সভাপতি লাবলু আনসারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের সঞ্চালনায় এ সভায় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ মোহাম্মদ আবুল কাশেম, নির্বাহী সদস্য নিহার সিদ্দিকী, কানু দত্ত, নির্বাচন কমিশনার রাশেদ আহম্মেদ এবং ক্লাবের অন্যতম সদস্য মিজানুর রহমান প্রমুখ।

এতে সিদ্ধান্ত হয়, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সদস্যরা বিনা চাঁদায় সপরিবারে এবং আমন্ত্রিত অতিথিরা রিভার ক্রুজে অংশ নিতে পারবেন।

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের সঞ্চালনায় ওই সভায় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ মোহাম্মদ আবুল কাশেম, নির্বাহী সদস্য নিহার সিদ্দিকী, কানু দত্ত, নির্বাচন কমিশনার রাশেদ আহম্মেদ এবং ক্লাবের অন্যতম সদস্য মিজানুর রহমান প্রমুখ।

সকলকেই ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছ থেকে আমন্ত্রণপত্র সংগ্রহের জন্য অনুরোধ জানানো হয়েছে।

‘আমন্ত্রণপত্র ব্যতিত কেউই জাহাজে উঠতে পারবেন না’ বলেও বিশেষভাবে স্মরণ করিয়ে দেওয়া হয়েছে আয়োজকদের পক্ষ থেকে।

নৌ-ভ্রমণে একটি সেমিনারের আয়োজনও করা হয়েছে। সেমিনারে‘এসডিজি-২০৩০’এর আলোকে বাংলাদেশ কীভাবে সমৃদ্ধির পথে এগোচ্ছে তা নিয়ে আলোচনা হবে।

সেমিনারে বাংলাদেশ থেকে আসা বিষয়-বিশেষজ্ঞরা অংশ নেওয়ার কথা জানান আলোচকরা।

এছাড়া জাতিসংঘ অধিবেশন কভার করতে আসা ঢাকার সাংবাদিকরা রিভার ক্রুজে অতিথি হিসাবে উপস্থিত থাকবেন।

যুক্তরাষ্ট্রের কয়েকজন শিক্ষাবিদ, লেখক, সাহিত্যিক এবং খ্যাতিসম্পন্ন সমাজকর্মীরাও এ আয়োজনে অতিথি হিসেবে থাকবেন।

সেমিনার ছাড়াও রিভার ক্রুজে থাকবে সাংস্কৃতিক পর্ব। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কয়েকজন কণ্ঠযোদ্ধা ছাড়াও নিউ ইয়র্কের জনপ্রিয় শিল্পীরা এতে গান গাইবেন।

আড্ডার ফাঁকে ফাঁকে ঐতিহাসিক স্থান দেখা ও বাঙালি খাবারের আয়োজনও করা হয়েছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!