সন্দ্বীপের ৫ সমাজকর্মী স্মরণে নিউ ইয়র্কে শোকসভা

সদ্য প্রয়াত সন্দ্বীপের পাঁচ সমাজকর্মীকে শ্রদ্ধা জানালেন যুক্তরাষ্ট্রে বসবাসরত সন্দ্বীপবাসী।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Sept 2017, 09:29 AM
Updated : 11 Sept 2017, 09:29 AM

এরা হলেন- মুক্তিযোদ্ধা আকরাম খান দুলাল, মুক্তিযোদ্ধা ও ভাষাবিদ রাজিব হুমায়ূন, ব্যাংকার নূরল ইসলাম, ভাষাসৈনিক ও লেখক এ বি এম সিদ্দিক এবং বাংলাদেশের প্রথম নির্বাচিত মহিলা ইউনিয়ন চেয়ারম্যান উরিরচরের তাহমিনা হক চৌধুরী।

স্থানীয় সময় রোববার নিউ ইয়র্ক সিটির ব্রুকলিনে ‘আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন’ এর উদ্যোগে এ স্মরণসভায় সভাপতিত্ব করেন সমাজকর্মী ও রাজনীতিক আব্দুল কাদের মিয়া।

প্রয়াত পাঁচজনের স্মৃতিচারণ করে বক্তব্য দেন- যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি লুৎফুল করিম, চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি রেফায়েত চৌধুরী, সন্দ্বীপ অ্যাসোসিয়েশনের সভাপতি মুজিবুল মাওলা, কমিউনিটি নেতা মোবশ্বির মিয়া, মোস্তফা কামাল পাশা মানিক, গোফরান, ইসমত হক খোকন, এ বি সিদ্দিক, নজরুল ইসলাম ও আলমগীর কবীর।

কাদের মিয়া বলেন, “কয়েক সপ্তাহের ব্যবধানে চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার এই পাঁচ কৃতি সন্তানের মৃত্যুর ঘটনা দেশ ও প্রবাসে গভীর শোকের ছায়া এনেছে। তাদের অবদান সন্দ্বীপবাসীর জন্যই শুধু নয়, সারা বাংলায় চিরস্মরণীয় হয়ে থাকবে।”

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি রাশেদ আহমেদ, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসার, নির্বাহী সদস্য কানু দত্ত ও আজিমউদ্দিন অভি।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!