মালদ্বীপ আ.লীগের জাতীয় শোক দিবস পালন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে মালদ্বীপ আওয়ামী লীগ।

রনি নন্দী, মালদ্বীপ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2017, 08:00 AM
Updated : 23 August 2017, 08:00 AM

স্থানীয় সময় শুক্রবার রাতে দেশটির রাজধানী মালের স্লট ক্যাফে অ্যান্ড রেস্টুরেন্টের কনফারেন্স হলে দিবসটি উপলক্ষে শোক সভা করে সংগঠনটি।

সংগঠনের সভাপতি দুলাল মাদবরের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক রনি নন্দীর সঞ্চলনায় সভায় প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রদূত আখতার হাবীব।

দুলাল মাদবর বলেন, “সমগ্র জাতিকে যিনি গণতন্ত্র ও বাঙালি জাতীয়তাবাদের প্রেরণায় প্রস্তুত করেছিলেন পাকিস্তানি শাসকশ্রেণির বিরুদ্ধে সশস্ত্র সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে, তিনি আমাদের শেখ মুজিব। তিনি চিরঞ্জীব এ জাতির চেতনায়। আর তাই বঙ্গবন্ধু কেবল একজন ব্যক্তি নন, এক মহান আদর্শের নাম, যে আদর্শে উজ্জীবিত হয়েছিল গোটা বাংলাদেশ।”

আখতার হাবীব বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ থেকে শিক্ষা গ্রহণের আহ্বান জানাই। সবাই মিলে যেন বঙ্গবন্ধুর কাঙ্খিত সোনার বাংলা গড়তে সর্বাত্মক আত্মনিয়োগ করতে পারি।”

সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) টি.কে.এম মোশফেকুর রহমান, দূতালয় প্রধান মোহাম্মদ হারুন-অর-রশীদ ও মালদ্বীপ আওয়ামী লীগের উপদেষ্টা মো. শফিকুল ইসলাম।

আরও বক্তব্য দেন- মালদ্বীপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম, সহ সভাপতি আকবর হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহজালাল শিকদার ও সদস্য নুরে আলম রিন্টু।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- এনবিএল মানি ট্যান্সফারের আঞ্চলিক পরিচালক মোহাম্মদ হান্নান খান কবির, প্রবাসী ব্যবসায়ী মজিবুর রহমান, মালদ্বীপ আওয়ামী লীগের সহ সভাপতি শাহজালাল মানিক, সাইফুল শিকদার, প্রচার সম্পাদক মো. মনিরুজামান মনির, দপ্তর সম্পাদক রুবেল মৃধা, অর্থ বিষয়ক সম্পাদক মো. সুমন হোসেন, সদস্য মিজান মোল্লা, নুরে-আলম রিন্টু, মো. জাহিদ, নুরালম ভূঁইয়া, আনিস, এনামুল হক জাকির, আক্তার হোসেন ও প্রবাসী বাংলাদেশিরা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন।