বন্যার্তদের জন্য নিউ ইয়র্ক নেত্রকোনাবাসীর তহবিল

যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের সংগঠন ‘নেত্রকোনা জেলা অ্যাসোসিয়েশন ইউএসএ’ বাংলাদেশে বন্যার্তদের সাহায্য করতে তহবিল তৈরি করেছেন।

সাখাওয়াত হোসেন সেলিম, নিউ ইয়র্ক থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2017, 10:13 AM
Updated : 22 August 2017, 10:13 AM

রোববার নিউ ইয়র্ক সিটির ক্রোটন পয়েন্ট পার্কের প্যাভিলিয়ান ১-এ সংগঠনের বনভোজনে উঠে আসে বাংলাদেশে বন্যায় অসহায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর কথা।

বাংলাদেশে নিজ নিজ এলাকার বন্যার্তদের সাহায্যের সিদ্ধান্তের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় সংগঠনের এ বার্ষিক বনভোজন ও মিলনমেলা। তাৎক্ষণিকভাবে সাড়া দিয়ে বন্যার্তদের জন্য গঠিত হয় ফান্ড, অনেকেই তাতে অর্থ জমা দেন।

এতে উপস্থিত ছিলেন- সংগঠনের প্রধান উপদেষ্টা জহুরুল হক, সংগঠনের সভাপতি মো. বজলুর রহমান, সহ সভাপতি হিতেন্দ্র দত্ত, নুরুল হক ও মো. রফিকুল ইসলাম খান, সাধারণ সম্পাদক আনোয়ারু লইসলাম আনোয়ার, সহ সাধারণ সম্পাদক জামাল উদ্দিন ও দেবল কান্তি, সাংগঠনিক সম্পাদক শাজাহান সফিক, সহ সাংগঠনিক সম্পাদক এএইচএম কায়সার, কোষাধ্যক্ষ মোবাশ্বির আহমেদ রুপন, সমাজকল্যাণ সম্পাদক জহিরুল ইসলাম জামাল, সহ সমাজ কল্যাণ সম্পাদক শাখের আহমেদ লেনিন, আন্তর্জাতিক সম্পাদক সওকত জে খান পিনু, সাংস্কৃতিক সম্পাদক মোজাম্মেল হক, প্রচার সম্পাদক মুখলেসুর রহমান সুজন, ক্রীড়া সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ ক্রীড়া সম্পাদক আবদুল্লুাহ আল মুজাহিদ, শিক্ষা সম্পাদক কাজী তাজনিন শিপ্রা, সহ শিক্ষা সম্পাদক পলাশ আকন্দ, মহিলা বিষয়ক সম্পাদক ইশরাত জাহান শাম্মী, সহ মহিলা বিষয়ক সম্পাদক দোলা ফকরুল, সাহিত্য সম্পাদক রফিকুল ইসলাম সোহাগ, সহ সাহিত্য সম্পাদক প্রপা দত্ত, দপ্তর সম্পাদক পলাশ ঠাকুর, কার্যকরী সদস্য মো. আনোয়ারুল ভূইয়া, জিল্লুর রহমান ও লোকমান হোসাইনন নজরুল ইসলাম।
বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা ইকবাল হায়াৎ খান, মো. খায়রুল ইসলাম, লুৎফর আলী ও উপদেষ্টা প্রধান পৃষ্ঠপোষক মো. বশির ফারুক, মহিউদ্দিন এম মনসুর, মো. মাকিদুল আলম, কাজী ওয়াহিদুজ্জামান স্বপন, মোস্তাফিজুর রহমান, সালাউদ্দিন আকন্দ, আনোয়ার পারভেজ, আবু তৈয়ব, মো. নাসির উদ্দিন, খন্দকার হায়দার শামীম ও আজিজুল হক জুয়েল।

অধ্যাপক মো. সালাউদ্দিন তালুকদার ও ইয়াসমীন ইদ্রিসীর উপস্থাপনায় শুরু হয় বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান শোনান সঙ্গীতশিল্পী মাহ মাহবুব, রোখসানা মির্জা ও রানু নেওয়াজ। নাচ পরিবেশন করেন সাদিয়া নাহিন খান ও দুই শিশু শিল্পী। সহযোগিতায় ছিলেন অনুপ কুমার।

অনুষ্ঠানের গ্র্যান্ড স্পন্সর ছিলেন নিউ ইয়র্ক ইন্সুরেন্সের সভাপতি শাহ নেওয়াজ, অ্যাটর্নি মঈন চৌধুরী ও বাংলাদেশ কালচারাল সোসাইটির সভাপতি নাসরিন আহমেদ।