বস্টনে জাতীয় শোক দিবসের আলোচনা সভা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্রের বস্টনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2017, 05:19 AM
Updated : 22 August 2017, 05:19 AM

স্থানীয় সময় শনিবার রিঞ্জ এভিনিউ কমিউনিটি হলে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ এ আলোচনা সভার আয়োজন করে।

নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মো.ইউসুফ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফের পরিচালনায় আলোচনা সভার শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের স্মরণে নিরবতা পালন ও তাঁদের স্মরণে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা সৈয়দ আবু হাসনাত, ইতিহাসবিদ অধ্যক্ষ আহমেদ হাসান, নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, রাতুল বড়ুয়া, নুর হোসেন, মোহাম্মদ সিদ্দীক,  মুক্তিযোদ্ধা খলিলুর রহমান, হাফিজুর রহমান, গোলাম মিলন ও রাজু বড়ুয়া।

আরও বক্তব্য দেন ফাইযুল ইসলাম, মাহমুদা খাতুন, মঞ্জুরী ইউসুফ, ওসমান গণি, দেলোয়ার হোসেন, আবু আলম, কাউসার বুলবুল, নিবাফ-এর চেয়ারপার্সন নাহিদ সিতারা ও বস্টন সেক্টরস কমান্ডার ফোরামের আহ্বায়ক তাহেরা আহমেদ।

বঙ্গবন্ধুর সন্তান শেখ কামালের স্মৃতিচারণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে তাঁর সহপাঠী বাসন্তি গোমেজ।

দোয়া পরিচালনা করেন মোহাম্মদ মিয়াজী এবং আলোচনা পর্ব সঞ্চালনা করেন কামরুন্নাহার কান্তা। 

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন