ভিয়েনায় একুশে অগাস্ট স্মরণে আলোচনা সভা

একুশে অগাস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণ করে এক আলোচনা সভা করেছে অস্ট্রিয়া আওয়ামী লীগ।

এম.নজরুল ইসলাম, অস্ট্রিয়ার ভিয়েনা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2017, 05:03 AM
Updated : 22 August 2017, 05:03 AM

স্থানীয় সময় সোমবার বিকালে ভিয়েনার প্যান এশিয়া হোটেলে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এম.নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ অস্ট্রিয়া ইউনিট কমান্ডের কমান্ডার বায়েজিদ মীর, ভিয়েনায় আন্তর্জাতিক পরমাণু সংস্থার কর্মকর্তা মোহাম্মদ শামছুদ্দিন, অস্ট্রিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল জলিল, আকতার হোসেন, একেএম সওকত আলী, মুক্তিযোদ্ধা সিরাজ চৌধুরী, অস্ট্রিয়া আওয়ামী লীগ নেতা গাজী মোহাম্মদ, মামুন মজুমদার ও মো.বিল্লাল।

সভায় এম.নজরুল ইসলাম বলেন, “একাত্তরের পরাজিত শক্তি একুশে অগাস্ট মুক্তিযুদ্ধের পক্ষের অসাম্প্রদায়িক শক্তির নেতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার  উদ্দেশ্যে ইতিহাসের ঘৃণ্যতম হত্যাযজ্ঞ চালিয়েছিল। তৎকালীন বিএনপি-জামায়েত জোট সরকার এই ঘটনার সাথে জড়িত ছিল, যা বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলেই তদন্তে উদঘাটিত হয়েছে।”

তিনি একুশে অগাস্টের নারকীয় বর্বরতার পেছনে মুখ্য ভূমিকা পালনকারী তারেক জিয়াকে অবিলম্বে দেশে ফিরিয়ে নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানান।

সভায় একুশে অগাস্ট গ্রেনেড হামলায় আইভি রহমানসহ নিহতদের স্মরণে ও আহতদের সুস্থতা কামনা করে দোয়া করা হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন