যুক্তরাষ্ট্রে বিএনপির ‘সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান’

যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্ক মহানগর বিএনপির উদ্যোগে ‘বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান’-এর উদ্বোধন করা হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2017, 07:01 AM
Updated : 21 August 2017, 07:02 AM

স্থানীয় সময় রোববার রাতে জ্যাকসন হাইটসের চায়নিজ সেন্টারের এ উদ্বোধনী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সারোয়ার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের প্রধান হাবিবুর রহমান সেলিম রেজা।

সমাবেশে মজিবর রহমান সারোয়ার বলেন, “আইয়ুব খানের মত শেখ হাসিনাও উন্নয়নের মূলা ঝুলিয়ে গণতন্ত্রকে নির্বাসনে পাঠানোর ষড়যন্ত্রে মেতে উঠেছেন। কিন্তু বিএনপির একটি কর্মী বেঁচে থাকতে বহু ত্যাগের বিনিময়ে অর্জিত গণতন্ত্রকে নস্যাৎ হতে দেব না।”

তিনি আরও বলেন, “উন্নয়নের কথা বলে গণতন্ত্রকে পদদলিত করা হচ্ছে। এহেন অবস্থা থেকে বাংলাদেশের গণতন্ত্রকে পুনরুদ্ধারে প্রবাসীদের আবারও ঐক্যবদ্ধ হতে হবে।”

বিএনপির এই নেতা বলেন, “আইনের শাসন পুনরুদ্ধারে বিএনপির আন্দোলনের বিকল্প নেই। জুলুম-নির্যাতনের কবল থেকে বাংলাদেশের মানুষকে রক্ষায়ও দুর্বার আন্দোলনের লক্ষ্যে বিএনপির নেতা-কর্মীদের সদস্যপদ নবায়নের বিকল্প নেই। এছাড়া, বাংলাদেশের নাজুক অবস্থায় যারা উদ্বিগ্ন, তাদেরকে বিএনপি পরিবারে অন্তর্ভুক্তির লক্ষ্যে সদস্য ফরম পূরণ করা জরুরী হয়ে পড়েছে।”

উদ্বোধনী সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপি নেতা শরাফত হোসেন বাবু, নিউ ইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিউল্লাহ মোহাম্মদ আতিকুর রহমান ও সেক্রেটারি সাঈদুর রহমান এবং যুক্তরাষ্ট্র জাসাসের নেতা রুহুল আমিন নাসির।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন