নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের শোক-সমাবেশ

জাতীয় শোক দিবস ও ২১ অগাস্ট গ্রেনেড হামলায় হতাহতদের স্মরণে ‘নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ’ এক শোক সমাবেশ করেছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2017, 06:54 AM
Updated : 21 August 2017, 06:54 AM

স্থানীয় সময় রোববার জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে অনুষ্ঠিত এ সমাবেশের সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী।

আলোচনা সভার উপস্থাপনা করেন আয়োজক সংগঠনের সেক্রেটারি ইমদাদ চৌধুরী।

শোক-সমাবেশের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান জাহিদ আহসান রাসেল এমপি।

সমাবেশে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মরণোত্তর বিচার ও লন্ডন থেকে তারেক রহমানকে বাংলাদেশে নিয়ে বিচারে সোপর্দ করার দাবি করা হয়েছে।

সমাবেশের প্রধান বক্তা এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী বলেন, “বাংলাদেশে আইনের শাসন সুসংহত করার চলমান প্রক্রিয়াকে ফলপ্রসূ করার স্বার্থেই তারেক রহমানসহ পলাতক ১৯ আসামীকে অবিলম্বে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করার বিকল্প নেই।”

নিজাম চৌধুরী লন্ডন-ষড়যন্ত্রের প্রতি ইঙ্গিত করে বলেন, “বৃটিশ পার্লামেন্ট নির্বাচনের সময় তারেক রহমানসহ জামাত-শিবিরের লোকজন বিপুল অর্থ ব্যয় করেছে টিউলিপকে পরাজিত করার জন্যে। সেখানে সফল হতে না পেরে ওরা নতুন ষড়যন্ত্রে মাঠে নেমেছে বাংলাদেশের বিচার বিভাগকে ধ্বংসের অভিপ্রায়ে।”

জাহিদ আহসান রাসেল এমপি বলেন, “প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে মনে হচ্ছে যে তিনি বিএনপির স্থায়ী কমিটির সদস্য। সাম্প্রতিক সময়ে তিনি যে ধরনের মন্তব্য করছেন, তা থেকে বিএনপির নতুন ষড়যন্ত্রের স্পষ্ট আলামত ধরা পড়ছে। তবে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বেঁচে থাকতে বাংলার মাটিতে আর কোন ষড়যন্ত্রকে প্রশ্রয় দেওয়া হবে না।”

সমাবেশে জাহিদ আহসান রাসেল বাংলাদেশের বন্যার্তদের জন্য তহবিল পাঠানোর অনুরোধ জানিয়েছেন প্রবাসীদের প্রতি।

১৫ ও ২১ অগাস্ট হত্যাকাণ্ডে নিহতদের স্মরণে বিশেষ দোয়া-মাহফিল পরিচালনা করেন মাওলানা এম এ বারী।

আলোচনায় অনেকের মধ্যে অংশ নেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, যুগ্ম সম্পাদক আইরিন পারভিন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফারুক আহমেদ ও মহিউদ্দিন দেওয়ান।

এছাড়া আরও অংশ নেন প্রচার সম্পাদক হাজী এনাম দুলাল মিয়া, কৃষি সম্পাদক আশরাফুজ্জামান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুদ হোসেন সিরাজি, যুগ্ম সম্পাদক নুরল আমিন বাবু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোর্শেদা জামান, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক এম এ বাতিন ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মাসুদুল হাসান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন