প্রধানমন্ত্রীকে ‘গণসংবর্ধনা’ দেবে যুক্তরাষ্ট্র আ.লীগ

আগামী সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরে তাকে ‘গণসংবর্ধনা’ দেওয়ার প্রস্তুতি নিয়েছে স্থানীয় আওয়ামী লীগ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2017, 08:44 AM
Updated : 19 August 2017, 04:50 PM

বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “১৯ সেপ্টেম্বর নিউ ইয়র্কে ও ২৮ সেপ্টেম্বর ভার্জিনিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দুটি সংবর্ধনা দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে।”

তিনি বলেন, “জাতিসংঘ সাধারণ অধিবেশনে ভাষণ দেওয়ার পরদিন শেখ হাসিনা নিউ ইয়র্ক থেকে ভার্জিনিয়ায় চলে যাবেন। ২১ সেপ্টেম্বর বিকেলে শেখ হাসিনা বাংলায় ভাষণ দিতে পারেন। এরপরই জাতিসংঘ বাংলাদেশ মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন তিনি।”

জাতিসংঘের ৭২তম অধিবেশনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা হিসেবে আগামী ১৭ সেপ্টেম্বর নিউ ইয়র্কে আসবেন শেখ হাসিনা। এ সফর নিয়ে নিউ ইয়র্কে প্রবাসী আওয়ামী লীগ নেতা-কর্মীদের নানা প্রস্তুতি চলছে। দলীয় নেতা-কর্মীরা সংঘবদ্ধ হচ্ছেন জেএফকে এয়ারপোর্টে তাকে স্বাগত জানানো ও জাতিসংঘে ভাষণের সময় বাইরে ‘শান্তি সমাবেশ’ এর জন্য, গণসংবর্ধনার জন্য চলছে প্রস্তুতি।

নিউ ইয়র্কে টাইমস স্কোয়ার সংলগ্ন ম্যারিয়ট মারকুইস হোটেলের বলরুমে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের সমর্থনে একটি তথ্যচিত্র দেখানোর প্রস্তুতি নিয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। সংগঠনটির নির্দেশনায় ১৮ থেকে ২০ মিনিটের এ তথ্যচিত্রটির নাম হচ্ছে ‘বিএনপি-জামায়াতের ধ্বংসযজ্ঞ থেকে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধির পথে বাংলাদেশ’।

২৮ সেপ্টেম্বর শেখ হাসিনার জন্মদিন। সফরসূচি অনুযায়ী তখন তিনি থাকবেন ভার্জিনিয়ায় স্বজনদের সঙ্গে। ৩০ সেপ্টেম্বর ঢাকার উদ্দেশ্যে তার ওয়াশিংটন ডিসি ছাড়ার কথা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!