খালেদার জন্মদিনের কেক কাটা হল যুক্তরাষ্ট্রে

চিকিৎসার জন্য লন্ডনে থাকায় এবার ১৫ অগাস্ট দেশে খালেদা খালেদা জিয়ার জন্মদিন উদযাপন না হলেও যুক্তরাষ্ট্রে কেক কেটেছেন বিএনপি নেতা-কর্মীরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2017, 06:38 AM
Updated : 15 August 2017, 07:53 AM

বাংলাদেশ সময় মঙ্গলবার সকালে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে দলীয় চেয়ারপারসনের জন্মদিন উদযাপন করা হয়।

জ্যাকসন হাইটসের ক্বাবাব কিং পার্টি হলে যুক্তরাষ্ট্র জাসাস এবং মেজবান পার্টি হলে নিউইয়র্ক স্টেট ও সিটি বিএনপি কেক কাটার আয়োজন করে।

অনুষ্ঠানে জাসাস কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোস্তফা কামাল পাশা বাবুল বলেন, “যুবলীগ আর ছাত্রলীগের গুণ্ডামির কারণে বাংলাদেশে এবার কেক কাটার পর্ব পরিহার করা হলেও এই প্রবাসে যথারীতি কেক কাটার আয়োজন করা হয়।

“তিন বারের প্রধানমন্ত্রীর জন্মদিন পালনের মধ্য দিয়ে আমরা সকলে সংকল্পবদ্ধ হচ্ছি, সামনের নির্বাচনে বিএনপির সকল প্রার্থীকে জয়ী করতে সর্বাত্মকভাবে সচেষ্ট থাকব।”

গত দুই যুগ ধরে বিএনপি চেয়ারপারসন ১৫ অগাস্ট তার জন্মদিন পালন করেন। তার আরও জন্ম তারিখের হদিস মেলায় বঙ্গবন্ধু হত্যার দিনে তার জন্মদিন উদযাপনের সমালোচনা রয়েছে।

প্রায় প্রতি বছর জন্মদিনে বিএনপি কার্যালয়ে কেক কাটা হলেও সোমবার সেই রকম কোনো প্রস্তুতি দেখা যায়নি।

আবু তাহেরের সভাপতিত্বে জাসাসের কেক কাটা অনুষ্ঠানে অন্যদের মধ্যে যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি বাবরউদ্দিন, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি।

এদিকে মেজবান পার্টি হলে নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিউল্লাহ মোহাম্মদ আতিকুর রহমানের সভাপতিত্বে ও সিটি বিএনপির সেক্রেটারি আশরাফ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে যুক্তরাষ্ট্র বিএনপি নেতা শরাফত হোসেন বাবু, স্টেট বিএনপির সেক্রেটারি সাঈদুর রহমান সাঈদ ও সিটি বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনা করে বিশেষ মোনাজাত হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!