অবসরের আগে বিশ্বকাপ পেতে চাই: সাকিব

অবসর নেওয়ার আগে বাংলাদেশকে বিশ্বকাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন করার স্বপ্ন দেখছেন সাকিব আল হাসান।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2017, 05:09 AM
Updated : 12 August 2017, 05:10 AM

৩০ বছর বয়সী বিশ্বসেরা এই অলরাউন্ডার শুক্রবার রাতে নিউ ইয়র্কের কুইন্সে প্রবাসীদের আয়োজিত একটি অনুষ্ঠানে নিজের এই স্বপ্নের কথা জানান।

সাকিব বলেন, “শরীর যদি পারমিট করে তাহলে আরও ১০ বছর খেলতে পারব ইনশাআল্লাহ। আর আমার স্বপ্ন হচ্ছে, অবসরে যাওয়ার আগে বাংলাদেশকে বিশ্বকাপে চ্যাম্পিয়নের মুকুট উপহার দেওয়া।”

বাংলাদেশের ক্রিকেট এখন যে পর্যায়ে রয়েছে, তাতে তিনি আশাবাদী উত্তরসূরিরা একে আরও উপরে নিয়ে যাবে।

দুই বছর বয়সী মেয়ে আলেনা হাসানকে নিয়ে সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির থাকেন যুক্তরাষ্ট্র। সে কারণে এই দেশে তার আসা-যাওয়া রয়েছে। তবে এবারের সফরের কারণ ফ্লোরিডায় অনুষ্ঠিত ‘ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ’র খেলায় অংশ নেওয়া।

নিজের প্রেম ও বিয়ের প্রসঙ্গে সাকিব বলেন, “শিশিরকে বিয়ে করার সিদ্ধান্তটি ছিল আমার জীবনের সবচেয়ে ভালো এবং সময়োপযোগী একটি সিদ্ধান্ত। কারণ, বিয়ের পর আমি আরও বেশি উৎসাহ পাচ্ছি ক্রিকেটের প্রতি।”

ভারতের প্রিমিয়ার লীগে শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার সুবাদে এই বলিউড তারকাকে কাছ থেকে দেখার অভিজ্ঞতাও বলেন সাকিব।

“তিনি খুবই হাম্বল এবং বন্ধুসুলভ আচরণ করেন। বাংলাদেশের খেলা তিনি অত্যন্ত মনোযোগ দিয়ে দেখে থাকেন। আমার সাথে যখনই কথা হয়, তিনি আমাদের টিমের খেলা পর্যালোচনা করেন এবং বাংলাদেশের বিপুল সম্ভাবনার কথা বলেন।”

কীভাবে ভালো বাবা এবং ভালো স্বামী হওয়া যায়, শাহরুখ খানের কাছে সেই পরামর্শও পান বলে জানান বাংলাদেশের এই তারকা খেলোয়াড়।

‘শো টাইম মিউজিক’ নামক একটি বিনোদন সংগঠনের আয়োজনে প্রবাসীদের মুখোমুখি হন সাকিব। এই সংগঠনটির সভাপতি আলমগীর খান আলম।

অনুষ্ঠানে বক্তৃতার কোনো সুযোগ ছিল না। সরাসরি দর্শকদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বে চলে যান সাকিব।

অনুষ্ঠানে প্রবাসীদের পক্ষ থেকে সাকিবকে অভিনন্দন জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য দেন বহুবছর ধরে নিউ ইয়র্কে বসবাসরত অ্যাথলেট ও সাপ্তাহিক ঠিকানার প্রেসিডেন্ট সাঈদ-উর রব।

নিউ ইয়র্কে বাংলাদেশ সোসাইটির বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান এম আজিজ, ব্যবসায়ী ও সমাজকর্মী সাঈদ রহমান মান্নানও শুভেচ্ছা বক্তব্য রাখেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!