টোকিওতে জাপান আ. লীগের জাতীয় শোক দিবসের আলোচনা

জাপানে ১৫ অগাস্টকে সামনে রেখে আলোচনা সভা করেছে জাপান আওয়ামী লীগ।

মিথুন রিবেরু, জাপানের টোকিও থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2017, 02:09 PM
Updated : 10 August 2017, 02:09 PM

রোববার টোকিওর ওজি শহরের হোকতোপিয়া হলে ওই সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন জাপান আওয়ামী লীগের আহ্বায়ক সালেহ মোহাম্মদ আরিফ এবং সঞ্চালনের দায়িত্বে ছিলেন যুগ্ম আহ্বায়ক খন্দকার আসলাম হীরা।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রিয় কমিটির সভাপতি শুক্কুর মাহমুদ এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রিয় কমিটি-র সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জাপান শাখা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি কাজী মাহফুজুর লাল, মাসুদুর রহমান মাসুদ, মোহাম্মদ রাজ্জাক, শাহরিয়ার সামস শামীম, মনির হোসেন এবং রতন ।

অনুষ্ঠানে বক্তারা সপরিবারে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ঘটনার নিন্দা করে বলেন, এখনও দেশে পাকিস্তানিদের দোসররা গণতন্ত্র নস্যাৎ করতে এবং উন্নয়নে বাধা সৃষ্টি করার নানা পায়তারা করছে।

পাকিস্তানি দোসররা বহির্বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি নষ্ট করতে নানা অপচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করে বক্তারা ক্ষোভ প্রকাশ করেন।

সভার শুরুতে ১৫ই আগস্ট এবং তার পরবর্তীতে যাদের জেলের ভেতর ঠাণ্ডা মাথায় খুন করা হয়েছে তাদের সকলের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সভা শেষে নৈশ ভোজের আয়োজন করা হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!