কানাডায় বৃহত্তর রংপুর প্রবাসীদের বনভোজন

কানাডায় বসবাসরত বৃহত্তর রংপুর এলাকার প্রবাসী বাংলাদেশিরা বার্ষিক  বনভোজন করেছে।

সোহেল সোহরাব, কানাডার টরন্টো  থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2017, 07:46 AM
Updated : 10 August 2017, 07:46 AM

স্থানীয় সময় রোববার টরন্টোর মিলিকেন ডিস্ট্রিক্ট পার্কে অনুষ্ঠিত হয়েছে এ  বনভোজন।

বনভোজনে সব বয়সীদের জন্য নানা ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হয় নানা। ছোটদের ছবি আঁকা, দৌড় প্রতিযোগিতা, নারী ও পুরুষদের জন্য কয়েকটি প্রতিযোগিতা, ‘বেলুন বাঁচাও’ প্রতিযোগিতা এবং ‘ধাঙ্গীর মাও’ নামে একটি আঞ্চলিক নাটক অনুষ্ঠিত হয়।

মোরশেদা বেগম ও বাদশা আলম ‘ধাঙ্গির মাও’ নাটিকাটিকে অভিনয় করেন। নাটকটিতে রংপুরের মানুষের সহজ-সরল যাপিত জীবনের নানা কথা হাস্যরসের মধ্যে দিয়ে উপস্থাপন করা হয়।

এছাড়াও ‘র‍্যাফেল ড্র’সহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ছিল।

বনভোজনের উদ্যোক্তাদের একজন চলচ্চিত্র নির্মাতা আনোয়ার আজাদ বলেন, “আমরা রংপুরবাসী- এই স্পিরিটটাই আমাদের কাছে গুরুত্বপূর্ণ, সংগঠন নয়। দীর্ঘদিন ধরে এইভাবেই রংপুরের পিকনিক হচ্ছে, আমরা সংগঠন করার কোনও প্রয়োজনীয়তাই অনুভব করিনি।”

ছেলে ও মেয়েদের ‘চকলেট দৌড়’ এবং মহিলাদের ‘বেলুন বাঁচাও’ প্রতিযোগিতার স্পন্সর করেছে ‘এ.আর. লিংকস অ্যাকাউন্টিং অ্যান্ড ট্যাক্স সার্ভিসেস’।

সংস্থাটির প্রধান আতিকুর রহমান বলেন, "প্রবাসে স্বদেশের আত্মীয়তার ছোঁয়া দেয় এই ধরনের বনভোজন। সেই কারণে আমরা সারা বছর ধরেই অপেক্ষায় থাকি এই সময়টার জন্য।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!