ভিয়েতনামে প্রবাসী বাংলাদেশিদের মতবিনিময়

প্যারিস ভিত্তিক প্রবাসী সংগঠন ‘ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন’ (ডাব্লিউবিও) এর সঙ্গে ভিয়েতনাম প্রবাসী বাংলাদেশিদের মতবিনিময় সভা হয়েছে।

মাঈনুল ইসলাম নাসিম, ভিয়েতনাম থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2017, 11:50 AM
Updated : 9 August 2017, 11:50 AM

স্থানীয় সময় সোমবার ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে ‘বাংলাদেশ কমিউনিটি ইন ভিয়েতনাম’ আয়োজিত এ সভায় স্থানীয় কমিউনিটি নেতা-কর্মীরা যোগ দেন।

বিশ্বব্যাপী ৬টি মহাদেশের প্রায় এক কোটি প্রবাসী বাংলাদেশির প্রতিষ্ঠান ‘ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন’ এর সভাপতি কাজী এনায়েত উল্লাহর ভিয়েতনাম সফরে উপলক্ষে আয়োজিত এ সভায়

সভাপতিত্ব করেন ‘পিকওয়ার্ড ভিয়েতনাম কোম্পানি লিমিটেড’ এর কান্ট্রি ম্যানেজার ও স্থানীয় কমিউনিটি ব্যক্তিত্ব মোহাম্মদ রমিজ খন্দকার।

সভায় বক্তব্য দেন- বাংলাদেশ দূতাবাসের ‘চার্জ দ্য অ্যাফেয়ার্স’ আজিজুর রহমান, ইয়াংওয়ান গ্রুপের পরিচালক মিনহাজ আহমেদ, সফটওয়্যার প্রকৌশলী এম কে সৈকত, অটিজম অ্যান্ড ডিজঅ্যাবল্ড গবেষক আসাদ লিমন ও দূতাবাস কর্মকর্তা আবদুস সালাম মোড়ল।

ভিয়েতনাম প্রবাসী নেতারা বলেন, “ভিয়েতনামে বসবাসরত স্বল্পসংখ্যক বাংলাদেশির জন্য ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন একটি আশীর্বাদ, কারণ গ্লোবাল এই প্লাটফর্মের মাধ্যমেই আমরা একদিকে যেমন আন্তঃদেশিয় ও আন্তঃমহাদেশিয় ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণ করতে পারি, পাশাপাশি বাংলাদেশে বিদেশি বিনিয়োগের ক্ষেত্রেও নতুন দ্বার উন্মোচন করা সম্ভব।”

ডাব্লিউবিও সভাপতি কাজী এনায়েত উল্লাহ তার বক্তব্যে গত বছর নভেম্বরে মালয়েশিয়ায় অনুষ্ঠিত ‘প্রবাসী বিশ্ব সম্মেলন’ আয়োজনের পটভূমি বর্ণনা করার পাশাপাশি সম্মেলন পরবর্তি দেশে-বিদেশে এর সুফল তুলে ধরেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!