নিউ ইয়র্ক প্রবাসীদের ‘ঐতিহ্য উৎসব’ অগাস্টে

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বসবাসরত বাংলাদেশি-আমেরিকানরা ‘ঐতিহ্য উৎসব’ করতে যাচ্ছেন।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2017, 09:18 AM
Updated : 28 July 2017, 09:18 AM

আগামী ১৩ অগাস্ট দেশটির নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের ব্রঙ্কসের বাংলা বাজার এলাকায় ‘বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিল’ এর উদ্যোগে দিনব্যাপী এ উৎসব পালিত হবে।

উৎসব আয়োজক কমিটির আহ্বায়ক আবদুল গাফফার চৌধুরী ও সদস্য সচিব মনজুর চৌধুরী জগলুল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞতিতে জানানো হয়, প্রবাসী বাংলাদেশি প্রজন্মের মধ্যে দেশিয় সংস্কৃতি চর্চা ও ঐতিহ্যের ধারা টিকিয়ে রাখতে এ উৎসবের আয়োজন করা হয়েছে।

উৎসবের প্রধান সমন্বয়কারী এ. ইসলাম মামুন জানান, উৎসবে থাকবে- বাংলাদেশি শিল্পীদের গান ও নাচ, যুক্তরাষ্ট্রের মূলধারার নির্বাচিত জনপ্রতিনিধিদের উপস্থিতি, বাংলাদেশি ঐতিহ্যবাহী খাবার, পোশাক ও উপহার সামগ্রীর স্টল, শিশুদের জন্য বিনোদন, র‍্যাফেল ড্র ও কৃতি প্রবাসীদের সম্মাননা প্রদান।

‘বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিল’ এর সভাপতি মো. এন মজুমদার ও সাধারণ সম্পাদক নজরুল হক এ উৎসবে বাংলাদেশি ও প্রবাসী বাংলাদেশি সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!