খালেদা-তারেকের ‘ষড়যন্ত্র’ প্রতিহতের ঘোষণা যুক্তরাজ্য আ. লীগের

বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তারেক রহমান লন্ডনে বসে সরকারের বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ করছে অভিযোগ এনে তা প্রতিহত করার ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য আওয়ামী লীগ।

যুক্তরাজ্য প্রতিনিধি, লন্ডন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2017, 04:11 PM
Updated : 24 July 2017, 04:11 PM

সোমবার পূর্ব লন্ডনের একটি রেস্তোরাঁয় যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ ঘোষণা দেওয়া হয়।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সেক্রেটারি নইম উদ্দিন রিয়াজের পরিচালনায় ওই সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

এতে উপস্থাপিত লিখিত বক্তব্যে বলা হয়, “বাংলাদেশের সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের উস্কানিদাতা কুখ্যাত আগুন সন্ত্রাসী খালেদা জিয়া বর্তমানে লন্ডনে অবস্থান করে বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র ও চক্রান্তে লিপ্ত আছেন।

“দুর্নীতির বরপুত্র মিস্টার টেন পার্সেন্ট ক্যাত তারেক জিয়া ও খালেদা বাংলাদেশকে অস্থিতিশীল করতে নানা চক্রান্ত শুরু করেছে।”

যুক্তরাজ্য আওয়ামী লীগের পক্ষ থেকে তাদের এ ‘ষড়যন্ত্র’ প্রতিহতের ঘোষণাও দেওয়া হয় ওই বক্তব্যে।

লিখিত বক্তব্যটি পাঠ করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শাহ শামীম।

লিখিত বক্তব্যে তারেক রহমান লন্ডনে তার কিংসস্টোনের বাড়িতে বসেও ‘হাওয়া ভবনের মতো দুর্নীতির’ সাম্রাজ্য গড়ছেন অভিযোগ করা হয়।  

লিখিত বক্তব্য ছাড়াও সংবাদ সম্মেলনে আনোয়ারুজ্জামান চৌধুরী, হরমুজ আলী, গউস সুলতান, জালাল উদ্দিনসহ অনেকে বক্তব্য দেন। 

যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, “সন্ত্রাসীদের সরকার নিয়ন্ত্রণ করছে। দলের নেতাকর্মীদের বিরুদ্ধেও অপরাধ করলে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এমনকি এমপিদের বিরুদ্ধে সরকার অ্যাকশন নিচ্ছে। এজন্য প্রধানমন্ত্রীকে আমরা ধন্যবাদ জানাই।”

সহ সভাপতি হরমুজ আলী নির্বাচন সম্পর্কে বলেন, “আগামী নির্বাচন নৈতিকতা বিবর্জিত হবে না, যেমনটি ৫ই জানুয়ারটিও তা ছিলো না।

আওয়ামী লীগ সভাপতি সুলাতান শরীফ বলেন, “যারা দেশের ক্ষতি করতে চায় লন্ডনে তারাই জামায়াত। বিএনপি সমর্থিতরা তাদের সাথে মিলিত হয়ে দেশের সম্পদ বিনষ্ট করেছে বলেই তারাও আগুন সন্ত্রাসী।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!